shono
Advertisement
IND vs BAN

'এসজি বলে বাড়তি সুবিধা পেয়েছে ভারত', শান্তদের ব্যাটিং ব্যর্থতায় দাবি বাংলাদেশ পেসারের!

তবে ভারতের দল যে বিশ্বমানের, সেটা মেনে নিচ্ছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 09:19 PM Sep 20, 2024Updated: 09:22 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের আগুনে বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। চেন্নাইয়ে দ্বিতীয় দিনে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। সারা দিন ব্যাটও করতে পারেননি শাকিব আল হাসানরা। কিন্তু কেন এই দুর্দশা? বাংলাদেশের তারকা বোলার ব্যাটারদের দোষ তো দিচ্ছেনই। সেই সঙ্গে দায়ী করছেন এসজি বল-কে।

Advertisement

অথচ প্রথম টেস্টের শুরুতে অ্যাডভান্টেজ ছিল বাংলাদেশেই। হাসান মাহমুদের পেস বোলিংয়ে ফিরে গিয়েছিলেন রোহিত-বিরাটের মতো তারকারা। সেখান থেকে অশ্বিন-জাদেজা সেই যে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন, বাংলাদেশের পক্ষে আর ফিরে আসা সম্ভবই হয়নি। বুমরাহ-আকাশ দীপের দাপটে ১৪৯ রানে থেমে যান শাকিবরা।

সেই বিষয়ে বাংলাদেশের পেসার তাস্কিন আহমেদের মত, "আমাদের ব্যাটিং হতাশাজনক হয়েছে। পিচে ফাস্ট বোলাররা সাহায্য পেয়েছে ঠিকই। তবে আমাদের আরও ভালো করা উচিত ছিল। প্রথম ১০ ওভারেই আমরা অনেকগুলো উইকেট হারিয়েছি।" কথাটা ঠিকই। ১৩ ওভারের মধ্যেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু কেন সেটা হল? তাস্কিনের যুক্তি, "এসজি বলে খেলাটা একটা চ্যালেঞ্জ। ভারতীয়রা তো ছোটবেলা থেকে এই বলে খেলে। তাই ওরা জানে কীভাবে সেটা ব্যবহার করতে হয়। সেটাই ওদের বাড়তি সুবিধা দিয়েছে।" নিজেদের দেশে বাংলাদেশ খেলে কোকাবুরা বলে। 

তবে সেই সঙ্গে নিজেদের দুর্বলতাও স্বীকার করে নিচ্ছেন। তাস্কিন বলছেন, "ঘরের মাঠে যে কোনও দলের বিরুদ্ধেই ভারত অপ্রতিরোধ্য। সবাই চায় ঘরের মাঠের সুবিধা নিতে। আমাদের দেশে আমরাও তাই করি। আমরা ভালো বল করেছি। তবে এটা ঠিক যে ওরা বিশ্বমানের। ধারাবাহিকভাবে সঠিক লাইন-লেংথে বল করে গিয়েছে।" একই সঙ্গে তাস্কিন স্বীকার করে নিয়েছেন পাকিস্তানকে হারানো আর ভারতের পরিবেশে রোহিতদের মোকাবিলা করা এক নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের আগুনে বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ।
  • চেন্নাইয়ে দ্বিতীয় দিনে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।
  • সারা দিন ব্যাটও করতে পারেননি শাকিব আল হাসানরা।
Advertisement