shono
Advertisement
IND vs BAN

মাথায় বিরাট রানের পাহাড়, ধুঁকছে বাংলাদেশ, প্রথম টেস্টে জয়ের অপেক্ষা ভারতের

ব্যাটের পর বল হাতেও জাদু দেখাচ্ছেন অশ্বিন।
Published By: Arpan DasPosted: 04:30 PM Sep 21, 2024Updated: 07:47 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঋষভ পন্থ ও শুভমান গিলের সেঞ্চুরি। তার পর রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণি। বাংলাদেশের বিরুদ্ধে জয় থেকে আর মাত্র কয়েক কদম দূরে দাঁড়িয়ে আছেন রোহিতরা। আগের ইনিংসের তুলনায় ভালো ব্যাটিং করেছেন শান্তরা। তাতেও ভারতের কাছে হার এড়ানোর উপায় দেখা যাচ্ছে না বাংলাদেশের জন্য। তৃতীয় দিনের শেষে শান্তদের রান ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান। বাংলাদেশের এখনও দরকার ৩৫৭ রান। 

Advertisement

চিপকে টেস্টের (IND vs BAN) তৃতীয় দিন না স্পিনার না পেসার, বাংলাদেশের কোনও বোলারই দাগ কাটতে পারেননি। উলটে দ্বিতীয় দিনের অপরাজিত দুই ব্যাটার শুভমান গিল এবং ঋষভ পন্থ দুজনেই পিচে রীতিমতো রাজত্ব করে গেলেন। দুই তারকাই সেঞ্চুরি হাঁকালেন। টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনেই সেঞ্চুরি হাঁকালেন পন্থ। তিনি করলেন ১০৯ রান। অন্যদিকে প্রথম ইনিংসের ব্যর্থতা কাটিয়ে গিল করলেন অপরাজিত ১১৯ রান।

রোহিত-বিরাটরা রান না পেলেও বড় রানের লক্ষ্য দিতে কোনও অসুবিধাই হল না ভারতের। ২২ রান করে অপরাজিত রইলেন কেএল রাহুলও। ৪ উইকেট হারিয়ে ভারতের রান যখন ২৮৭, তখন ডিক্লেয়ার করে দেন অধিনায়ক রোহিত। জয়ের জন্য বাংলাদেশের দরকার ৫১৫ রান।

প্রথম ইনিংসে শান্তরা থেমে গিয়েছিলেন মাত্র ১৪৯ রানে। সেই তুলনায় দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করলেন তারা। জাকির হাসান ও শাদমান ইসলামের ওপেনিং জুটিতে ওঠে ৬২ রান। সেই জুটি ভাঙেন বুমরাহ। অবশ্য বাঁদিকে ঝাঁপিয়ে যশস্বী যেভাবে ক্যাচ ধরেন, তাতে তাঁরও কৃতিত্ব প্রাপ্য। তার পর শুরু হয় অশ্বিনের (৬৩/৩) জাদু। দ্রুত ফিরে যান মোমিনুল হক, মুশফিকুর রহিম। শাদমানও বাঁচতে পারলেন না অশ্বিনের ঘূর্ণি থেকে। তৃতীয় দিনের শেষে ব্যাট করছেন অধিনায়ক শান্ত (৫১) ও শাকিব আল হাসান (৫)। ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ১৫৮। ভারতের হাতে এখনও দুদিন সময়। ফলে চতুর্থ দিনের শুরুর দিকেই যে জয় পাবে ভারত, সেটাই মনে করছেন ভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের বিরুদ্ধে জয় থেকে আর মাত্র কয়েক কদম দূরে দাঁড়িয়ে আছেন রোহিতরা।
  • আগের ইনিংসের তুলনায় ভালো ব্যাটিং করেছেন শান্তরা।
  • তাতেও ভারতের কাছে হার এড়ানোর উপায় দেখা যাচ্ছে না বাংলাদেশের জন্য।
Advertisement