shono
Advertisement
IND vs BAN

'আমরা ১৮০ করতে জানি না', ভারতের কাছে হেরে বাংলাদেশ ব্যাটারদের তুলোধোনা অধিনায়ক শান্তর

নিজেদের দক্ষতা ও মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছেন বাংলাদেশের অধিনায়ক।
Published By: Arpan DasPosted: 11:34 AM Oct 07, 2024Updated: 11:34 AM Oct 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ। এবার টি-টোয়েন্টিতেও প্রথম ম্যাচেই ভরাডুবি। ভারতের কাছে রীতিমতো চূর্ণ হয়েছে বাংলাদেশ। আর ম্যাচ হারের পরই বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর নিশানায় দলের ব্যাটাররা।

Advertisement

টসে হেরে গোয়ালিয়রে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। কিন্তু ভারতের জন্য লড়াইয়ের উপযুক্ত রানই করতে পারেনি তারা। প্রথমে অর্শদীপ সিংয়ের গতি ও পরে বরুণ চক্রবর্তীর ঘূর্ণি, দুইয়ে মিলে মাত্র ১২৭ রানে শেষ শান্তদের ইনিংস। মাঝে উইকেট পান ময়ঙ্ক যাদব, ওয়াশিংটন সুন্দররাও। ৪৯ বল বাকি থাকতে সহজেই এই রান তুলে নেন হার্দিক পাণ্ডিয়ারা।

ম্যাচের পর বাংলাদেশ অধিনায়ক তুলোধোনা করলেন নিজেদের ব্যাটিংকেই। তাঁর বক্তব্য, "আমাদের সামর্থ্য আছে। কিন্তু আমাদের আরও উন্নতি করতে হবে। গত ১০ বছর ধরে আমরা এরকমভাবেই ব্যাটিং করছি। মাঝেমধ্যে হয়তো ভালো খেলি। কিন্তু এবার পরিবর্তন আনতেই হবে। ঘরের মাঠে ১৪০-১৫০ রানের উইকেটই হয়। আমাদের ব্যাটাররাও সেটাই করতে জানে। কিন্তু আমরা জানি না কীভাবে ১৮০ রান করতে হয়।"

তবে দল খারাপ খেলেছে, সেটা তিনি মানতে নারাজ। বাংলাদেশ দল যে খারাপ, সেটাও বলছেন না শান্ত। তিনি বলেন, "আমি উইকেটকে দোষ দিতে রাজি নয়। কিন্তু আমাদের দক্ষতা ও মানসিকতা সেই মানের নয়। বলব না যে আমরা খারাপ খেলেছি। আমরা এর চেয়ে অনেক ভালো দল। তবে টি-টোয়েন্টিতে আমরা বহুদিন ভালো খেলতে পারিনি। কিন্তু তার মানে এই নয় যে আমরা খারাপ দল।"

এদিন ভারতের হয়ে অভিষেক হয় ময়ঙ্ক যাদবের। আইপিএলে তিনি ১৫০ কিমি প্রতি ঘণ্টায় অনায়াসে বল করেছেন। গোয়ালিয়রেও তাঁর বলের গতিবেগ ১৪০ কিমি প্রতি ঘণ্টার আশেপাশেই ছিল। মাহমুদাল্লাহর উইকেটও নিয়েছেন তিনি। অথচ ময়ঙ্ককে নিয়ে খুব একটা মাথা ঘামাতে নারাজ শান্ত। তাঁর বক্তব্য, "ও ভালো বোলার। কিন্তু এরকম বোলার তো আমরা নেটেই খেলি। ওকে নিয়ে বেশি কিছু ভাবছি না।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথমে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ। এবার টি-টোয়েন্টিতেও প্রথম ম্যাচেই ভরাডুবি।
  • ভারতের কাছে রীতিমতো চূর্ণ হয়েছে বাংলাদেশ।
  • আর ম্যাচ হারের পরই বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর নিশানায় দলের ব্যাটাররা।
Advertisement