shono
Advertisement
Ind vs Ban

অশ্বিন-জাদেজার ইনিংসে মুগ্ধ সৌরভ, ভারতীয় জুটির প্রশংসায় পঞ্চমুখ শচীনও

টেস্টে ছটি সেঞ্চুরি হয়ে গেল অশ্বিনের। জাদেজার সঙ্গে জুটি বেঁধে গড়লেন রেকর্ডও।
Published By: Arpan DasPosted: 08:10 PM Sep 19, 2024Updated: 08:53 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই টেস্টের শুরুতে বিপাকে পড়ে গিয়েছিল ভারতের ব্যাটিং। চেন্নাইয়ের মেঘলা আকাশে শেষ পর্যন্ত হাসি ফুটিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। সপ্তম উইকেটে তাঁরা জুটি বেঁধে করেছেন ১৯৫। গড়েছেন একাধিক রেকর্ডও।

Advertisement

তাঁদের জুটি দেখে মুগ্ধ ভারতের ক্রিকেটের আরেক বিখ্যাত জুটি। যাঁরা দীর্ঘদিন ধরে একের পর এক রেকর্ড গড়েছেন। সেই শচীন-সৌরভও প্রশংসায় পঞ্চমুখ। সোশাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন বীরেন্দ্র শেহওয়াগও। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিনের শেষে অশ্বিন ব্যাট করছেন ১০২ রানে। জাদেজাও অপরাজিত আছেন ৮৬ রানে।

অথচ দিনের শুরুতে ছবিটা এরকম ছিল না। ১৪৪ রানে ৬ উইকেট হয়েছিল ভারত। আদৌ ২০০ রানের গণ্ডি টপকাতে পারবেন কিনা, সেই প্রশ্নও উঠে গিয়েছিল। সেখান থেকে যে ৩৩৯ রান হয়ে গেল তাঁর নেপথ্যে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা জুটি। পালটা আঘাত ফিরিয়ে দিয়ে সেঞ্চুরি করেন অশ্বিন।

তার পরই সোশাল মিডিয়ায় সৌরভ লেখেন, "রবি অশ্বিন ও জাদেজার থেকে সর্বোচ্চ মানের ইনিংস দেখলাম। শুধু রান করা নয়, ব্যাট হাতে উচ্চমানের ইনিংস খেললেন তাঁরা। বিপক্ষে ছিল বাংলাদেশের দুরন্ত বোলিং। বোঝাই যাচ্ছে কেন তারা পাকিস্তানকে হারিয়েছে।" অন্যদিকে শচীন লিখেছেন, "হতাশা থেকে দাপট! অশ্বিন ও জাদেজার খেলা ভারতকে আবার ভালো জায়গায় এনে দিয়েছে। অমূল্য ইনিংস খেলেছে তাঁরা। দারুণ পার্টনারশিপ গড়েছ।" শেহওয়াগও অভিনন্দন জানিয়েছেন অশ্বিনের ষষ্ঠ সেঞ্চুরির জন্য।

এই নিয়ে টেস্টে ছটি সেঞ্চুরি হয়ে গেল অশ্বিনের। তাঁর আগের টেস্ট সেঞ্চুরিটিও এসেছিল এই চেন্নাইয়ের মাঠেই, ইংল্যান্ডের বিরুদ্ধে। অর্থাৎ ঘরের মাঠে পর পর দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকালেন। সেই সঙ্গে জাদেজা-অশ্বিন জুটি গড়লেন নতুন কীর্তিও। ১৯৫ রানের পার্টনারশিপে ভারতের হয়ে বাংলাদেশের বিরুদ্ধে সপ্তম উইকেটে সবচেয়ে বেশি রানের পার্টনারশিপ গড়লেন তাঁরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই টেস্টের শুরুতে বিপাকে পড়ে গিয়েছিল ভারতের ব্যাটিং।
  • চেন্নাইয়ের মেঘলা আকাশে শেষ পর্যন্ত হাসি ফুটিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।
  • সপ্তম উইকেটে তাঁরা জুটি বেঁধে করেছেন ১৯৫। গড়েছেন একাধিক রেকর্ডও।
Advertisement