shono
Advertisement
IND vs BAN

গাভাসকরকে ছাপিয়ে নয়া নজির যশস্বীর, রান-খরাতেও দেশের মাটিতে বিরাট কীর্তি কোহলির

কোন রেকর্ড গড়লেন দুই ভারতীয় তারকা?
Published By: Arpan DasPosted: 08:35 PM Sep 20, 2024Updated: 08:35 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে বড় রানের দেখা পাননি। প্রথম ইনিংসে ৬ রানের পর দ্বিতীয় ইনিংসে ফিরে যান ১৭ রানে। কিন্তু তাতেও নয়া কীর্তি গড়লেন কোহলি। অন্যদিকে যশস্বী জয়সওয়াল ভেঙে দিলেন ৫১ বছর পুরনো রেকর্ড। পিছনে ফেলে দিলেন কিংবদন্তি সুনীল গাভাসকরকে। 

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে বিরাট করেন মাত্র ২৩ রান। কিন্তু সেটাই যথেষ্ট নতুন কীর্তি গড়ার জন্য। ঘরের মাঠে এই নিয়ে ১২ হাজার রান হয়ে গেল কিং কোহলির। ২৪৩ ইনিংস লাগল এই রানে পৌঁছতে। এই কৃতিত্বের তালিকায় সবার উপরে আছেন শচীন তেণ্ডুলকর। সব ধরনের ক্রিকেট মিলিয়ে শচীনের ঘরের মাঠে রান ১৪,১৯২।

অন্যদিকে নতুন ইতিহাস লিখেছেন যশস্বী জয়সওয়াল। প্রথম ইনিংসে তিনি লড়াকু ৫৬ রান করেন। যখন ভারতের ব্যাটিং সমস্যায় পড়েছিল, তখন লড়াই চালিয়ে চান যশস্বী। দ্বিতীয় ইনিংসে অবশ্য বড় রান পেলেন না। ভালো শুরু করেও মাত্র ১০ রান করে ফিরে গেলেন। তাতেই তিনি ছাপিয়ে গেলেন সুনীল গাভাসকরের নজিরকে। তিনি প্রথম ১০ টেস্টে করেছিলেন ৯৭৮ রান। কিন্তু যশস্বী পেরিয়ে গিয়েছেন হাজার রানের গণ্ডি। তাঁর রান এখন ১০৯৪।

এই তালিকায় সবার উপরে আছেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যান। প্রথম ১০ টেস্টে তাঁর রান ছিল ১৪৪৬। যশস্বী অবশ্য সেই তালিকা থেকে বহু দূরে আছেন। তবে ২০২৩-এ অভিষেকের পর থেকেই টেস্টে দুরন্ত ফর্মে আছেন ভারতের এই তরুণ তুর্কি। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে অশ্বিন-জাদেজার অনবদ্য ইনিংসের আগে যশস্বীই ব্যাটিংয়ের হাল ধরেছিলেন। দ্বিতীয় ইনিংসে ভারতের রান আপাতত ৩ উইকেট হারিয়ে ৮১। লিড রয়েছে ৩০৮ রানের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে বড় রানের দেখা পাননি।
  • প্রথম ইনিংসে ৬ রানের পর দ্বিতীয় ইনিংসে ফিরে যান ১৭ রানে। কিন্তু তাতেও নয়া কীর্তি গড়লেন কোহলি।
  • অন্যদিকে যশস্বী জয়সওয়াল ভেঙে দিলেন ৫১ বছর পুরনো রেকর্ড। যে নজির আগে ছিল সুনীল গাভাসকরের।
Advertisement