shono
Advertisement
IND vs NZ

টেস্টে প্রথম সেঞ্চুরি সরফরাজের, ৪৬ অলআউটের লজ্জা সামলে লড়াই ভারতের

চোট সামলে হাফ সেঞ্চুরি পন্থের।
Published By: Anwesha AdhikaryPosted: 12:23 PM Oct 19, 2024Updated: 01:23 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট ক্রিকেটে প্রথমবার সেঞ্চুরি হাঁকালেন সরফরাজ খান। তাঁর দাপুটে ব্যাটিংয়ে ভর করেই বেঙ্গালুরু টেস্টে(IND vs NZ) ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে ভারত। প্রথম ইনিংসে ৪৬ রানে অলআউটের আতঙ্ক মুছে ফেলে ৩৪৪ রান করেছে টিম ইন্ডিয়া। সরফরাজের পাশাপাশি ঋষভ পন্থের ব্যাট থেকেও এসেছে বড় রান। সবমিলিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে লজ্জার হার এড়ানোর পথে রোহিত ব্রিগেডের। তবে আবারও টেস্টে বাদ সেধেছে বৃষ্টি। আপাতত অপরাজিত দুই ব্যাটার বৃষ্টি থামার অপেক্ষায় রয়েছেন।

Advertisement

বেঙ্গালুরু টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। তার পর দুদিন রোদ থাকলেও চতুর্থ দিন সকাল থেকেই আকাশের মুখ ভার। প্রথম ইনিংসের খেলা শুরু হতেই আগ্রাসী মেজাজে ব্যাটিং শুরু করেন দুই তরুণ তুর্কি। প্রথম সেশনে ১১৩ রান তুলে ফেলে এই জুটি। মেঘলা আবহাওয়ায় বল করতে এলেও কিউয়ি পেসাররা বিশেষ সমস্যায় ফেলতে পারেননি পন্থদের। মারকুটে ব্যাটিং করে হাফসেঞ্চুরি হাঁকান উইকেটকিপার। হাঁটুতে চোট থাকলেও পন্থের ব্যাটিং দেখে তা বোঝার উপায় নেই। মাত্র ৫৬ বলে ৫৩ রান করেছেন তিনি। টেস্টে এটা পন্থের ২২তম অর্ধশতরান। 

তবে এদিনের নায়ক সরফরাজ খান। টেস্ট কেরিয়ারে প্রথমবার তিন অঙ্কের রান এল তাঁর ব্যাট থেকে। ৪৬ অলআউটের ইনিংসে খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল সরফরাজকে। তার জেরে ব্যাপক সমালোচনাও শুরু হয় তাঁর পারফরম্যান্স নিয়ে। কিন্তু দুদিনের মাথায় সমালোচকদের যোগ্য জবাব দিলেন চিন্নাস্বামীতে সেঞ্চুরি হাঁকিয়ে। ১৫৪ বলে ১২৫ রান করে অপরাজিত রয়েছেন তিনি। ১৬টি বাউন্ডারি এবং তিনটি ছক্কা মেরেছেন ইনিংসে। 

সরফরাজ-পন্থের দাপটে ৩৪৪ রান তুলেছে ভার‍ত। প্রথম ইনিংসে ৩৫৬ রানের লিড নিয়েছিল নিউজিল্যান্ড। সেই ঘাটতি প্রায় কমিয়ে ফেলেছে রোহিত ব্রিগেড। দ্বিতীয় ইনিংস থেকে মাত্র ১২ রান দূরে রয়েছেন রোহিতরা। তবে চতুর্থ দিনে ফের ম্যাচে থাবা বসিয়েছে বৃষ্টি। প্রথম সেশনের শেষ কুড়ি মিনিট খেলা হয়নি। মধ্যাহ্নভোজের বিরতি শেষ হয়ে গেলেও বৃষ্টির কারণে খেলা শুরু করা যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাঁটুতে চোট থাকলেও পন্থের ব্যাটিং দেখে তা বোঝার উপায় নেই। মাত্র ৫৬ বলে ৫৩ রান করেছেন তিনি।
  • এদিনের নায়ক সরফরাজ খান। টেস্ট কেরিয়ারে প্রথমবার তিন অঙ্কের রান এল তাঁর ব্যাট থেকে।
  • প্রথম ইনিংসে ৩৫৬ রানের লিড নিয়েছিল নিউজিল্যান্ড। সেই ঘাটতি প্রায় কমিয়ে ফেলেছে রোহিত ব্রিগেড।
Advertisement