shono
Advertisement
IND vs NZ

'দলের জন্য গর্বিত', অতীত উদাহরণ তুলে কামব্যাকের আশা রোহিতের

বাকি দুটি টেস্টে সর্বস্ব লড়িয়ে দেবেন, বার্তা ভারত অধিনায়কের।
Published By: Arpan DasPosted: 03:35 PM Oct 20, 2024Updated: 03:35 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরফরাজ খানের অসামান্য সেঞ্চুরি। চোট নিয়েও ঋষভ পন্থের লড়াই। তার পরও বেঙ্গালুরু টেস্টে হার মানতে হল ভারতকে। নিউজিল্যান্ডের জন্য লক্ষ্য ছিল মাত্র ১০৭ রান। পঞ্চম দিনে যে হার বাঁচানো মুশকিল, সেটা সহজেই অনুমান করা গিয়েছিল। আর সেটাই হল। কিন্তু সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে হেরেও রোহিত শর্মার মুখে দলের প্রশংসা শোনা গেল।

Advertisement

প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া অল আউট হয়ে গিয়েছিল ৪৬ রানে। সেখান থেকে একটা সময়ে জয়ের আশাও জাগিয়ে তুলেছিল ভারত। সেই বিষয়ে রোহিত বলছেন, "দ্বিতীয় ইনিংসে আমরা সবাই ব্যাট হাতে চেষ্টা করেছি। আমরা জানতাম সামনে লড়াইটা কত কঠিন ছিল। কয়েকজন সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। সেটা দেখার মতো ছিল। যখন একটা দল ৩৫০ রানে পিছনে থাকে, তখন খুব বেশি কিছু ভাবার থাকে না। শুধু চেষ্টা করে গিয়েছি। তার পর বাকিটা নিজের ছন্দে এগোতে দিয়েছি। যে পার্টনারশিপগুলো গড়েছে, সেগুলো খুবই ভালো ছিল।"

সব মিলিয়ে রোহিত দলের জন্য গর্বিত। বিশেষ করে পন্থ-সরফরাজরা যেভাবে ভরসা জুগিয়েছেন, তাতে আগামীর জন্য আশ্বস্ত হতে পারেন ভারত অধিনায়ক। তিনি বলছেন, "আমরা হয়তো অনায়াসে ৩৫০-র মধ্যে আউট হয়ে যেতে পারতাম। কিন্তু দলের লড়াইয়ে আমি গর্বিত। যখন পন্থ ও সরফরাজ ব্যাট করছিল, আমরা সবাই চেয়ার আঁকড়ে বসেছিলাম। পন্থ খুবই পরিপক্ব ইনিংস খেলেছে। সাম্প্রতিক সময়ে বারবার ও দায়িত্ববোধের পরিচয় দিয়েছে। সরফরাজের কাছে পরিষ্কার ছিল, ও কীভাবে খেলতে চায়। অথচ এটা ওর তৃতীয় বা চতুর্থ টেস্ট।"

কিন্তু কাজটা যে প্রথম ইনিংসেই কঠিন হয়ে গিয়েছিল, তা স্বীকার করে নিচ্ছেন রোহিত। তাঁর বক্তব্য, "আগের সাংবাদিক সম্মেলনেই বলেছিলাম ৪৬ রানে আউট হওয়ার পর বাকি কাজটা কঠিন। কখনও ভাবতেই পারিনি যে ৪৬ রানের মধ্যে অল আউট হয়ে যাব। কিন্তু তার জন্য কৃতিত্ব দেব নিউজিল্যান্ডকে। সেটাই আমাদের পিছিয়ে দিয়েছিল। তবে এবার সামনের দিকে তাকাতে হবে। এর আগেও আমরা ঘরের মাঠে টেস্ট ম্যাচে হেরে কামব্যাক করেছি। এখনও দুটো টেস্ট বাকি। আমরা জানি কী করতে হবে। তার জন্য নিজেদের সর্বস্ব লড়িয়ে দেব।" এর আগেও সিরিজে পিছিয়ে পড়ে কামব্যাক করেছে টিম ইন্ডিয়া। এবারও কি সেটা হবে? আশায় ক্রিকেটপ্রেমীরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সরফরাজ খানের অসামান্য সেঞ্চুরি। চোট নিয়েও ঋষভ পন্থের লড়াই।
  • তার পরও বেঙ্গালুরু টেস্টে হার মানতে হল ভারতকে। নিউজিল্যান্ডের জন্য লক্ষ্য ছিল মাত্র ১০৭ রান।
  • সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে হেরেও রোহিত শর্মার মুখে দলের প্রশংসা শোনা গেল।
Advertisement