shono
Advertisement
Rishabh Pant

চোট নিয়েও কীভাবে অবিশ্বাস্য ইনিংস খেললেন 'স্বাধীন' পন্থ? উত্তর খুঁজছেন খোদ রোহিতও

পুণে টেস্টের আগে ভারতীয় উইকেটকিপারের জন্য 'অতি সাবধানতা' নেওয়ার কথা জানালেন রোহিত শর্মা।
Published By: Arpan DasPosted: 06:06 PM Oct 20, 2024Updated: 07:12 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়ছেন ঋষভ পন্থ। বেঙ্গালুরু টেস্টের এই দৃশ্য আতঙ্ক ছড়িয়েছিল ক্রিকেটপ্রেমীদের মনে। আদৌ কি চলতি টেস্টে আর মাঠে নামতে পারবেন তারকা ব্যাটার? ওঠে সেই প্রশ্নও। কিন্তু সমস্ত জল্পনার উত্তর দিয়ে মাঠে ফিরেছিলেন তিনি। অদম্য মানসিকতায় করেছিলেন ৯৯ রান। এর পর কি পুণে টেস্টে কি খেলতে পারবেন পন্থ? সেটা নিয়ে ধোঁয়াশা থাকলেও ভারতীয় উইকেটকিপারের জন্য 'অতি সাবধানতা' নেওয়ার কথা জানালেন রোহিত শর্মা।

Advertisement

পন্থের যে পায়ে অস্ত্রোপচার হয়েছিল, সেই পায়ের হাঁটুতেই বল এসে লেগেছিল। সামান্য ফুলেও গিয়েছিল। কিন্তু দলের প্রয়োজনে মাঠে ফিরে এসেছিলেন। দুরন্ত ইনিংসও খেলেছেন। তবে তাঁর অস্বস্তি বারবার চোখে পড়েছে। রান নিতেও সমস্যায় পড়ছিলেন। সেই অবস্থাতেও করেছিলেন ৯৯ রান। সরফরাজ খানের সঙ্গে জুটি বেঁধে ভারতকে লড়াই করার জায়গায় পৌঁছে দেওয়ার চেষ্টাও করেছিলেন। টেস্ট হারলেও তাঁর মানসিকতার প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট দুনিয়া।

সেই প্রসঙ্গে রোহিত বলছেন, "ওর পায়ে বড় অপারেশন হয়েছিল। যখন ও ব্যাট করছিল, তখন রান নিতে অসুবিধা হচ্ছিল। তাই চেষ্টা করছিল বল মাঠের বাইরে পাঠাতে। আমাদের ওর সম্বন্ধে অতি সাবধানতা নিতে হবে। পন্থের পায়ে অনেক ছোট ছোট অস্ত্রোপচার হয়েছে এবং হাঁটুতে বড় সার্জারি হয়েছে। গত দেড় বছর ধরে ওকে গভীর মানসিক আঘাত সহ্য করতে হয়েছে। যখন কিপিং করতে হয়, তখন হাঁটু মুড়ে বসতে হয়। তাই আমরা চেয়েছিলাম, ও বিশ্রাম নিক। তার পর ১০০ শতাংশ প্রস্তুত হয়ে মাঠে নামুক।"

ফলে পন্থ পুণেতে খেলবেন কিনা, সেটা নিয়ে প্রশ্নচিহ্ন রয়েই গেল। কিন্তু চোট নিয়েও অবিশ্বাস্য ইনিংস খেলেছেন। কীভাবে সেটা সম্ভব করলেন তিনি? রোহিতের মতে, "কেউ জানে না ওর মাথায় কী চলছিল। ও যেটা ঠিক মনে করে, সেটাই করে। এই বিষয়ে দলের তরফ থেকে পূর্ণ স্বাধীনতা দেওয়া আছে। ও মাঠে কী করতে পারে জানি, তাই ওকে এতটা স্বাধীনতা দেওয়া হয়েছে।" আর সেটার সঠিক ব্যবহার করতে পেরেছেন পন্থ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়ছেন ঋষভ পন্থ। বেঙ্গালুরু টেস্টের এই দৃশ্য আতঙ্ক ছড়িয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে।
  • আদৌ কি চলতি টেস্টে আর মাঠে নামতে পারবেন তারকা ব্যাটার? ওঠে সেই প্রশ্নও।
  • কিন্তু সমস্ত জল্পনার উত্তর দিয়ে মাঠে ফিরেছিলেন তিনি। অদম্য মানসিকতায় করেছিলেন ৯৯ রান।
Advertisement