shono
Advertisement

Breaking News

ICC Women's T20 World Cup

টি-২০ বিশ্বকাপে হরমনপ্রীতদের দুরন্ত কামব্যাক, রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তান বধ ভারতের

চলতি টি-২০ বিশ্বকাপে এই প্রথমবার জয়ের স্বাদ পেল ভারত।
Published By: Anwesha AdhikaryPosted: 06:50 PM Oct 06, 2024Updated: 07:52 PM Oct 06, 2024

পাকিস্তান: ১০৫/৮ (নিদা ২৮, অরুন্ধতী ৩/১৯, শ্রেয়াঙ্কা ২/১২)

Advertisement

ভারত: ১০৬/৪ (শেফালি ৩২, হরমনপ্রীত ২৯,  সানা ২/২৩)

৬ উইকেটে জয়ী ভারত। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়ের সরণিতে ফিরল টিম ইন্ডিয়া। মাত্র দুদিন আগে নিউজিল্যান্ডের কাছে হারলেও দুরন্ত কামব্যাক করলেন হরমনপ্রীত কৌররা। হাড্ডাহাড্ডি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে দিল ভার‍ত। চলতি টি-২০ বিশ্বকাপে এই প্রথমবার জয়ের স্বাদ পেল ভারত। দুই ম্যাচ খেলে আপাতত উইমেন ইন ব্লুর ঝুলিতে রয়েছে ২ পয়েন্ট। তবে ম্যাচ জেতানো ইনিংস খেলতে গিয়ে চোট পেলেন হরমনপ্রীত। নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটভক্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলবে সেই দৃশ্য। 

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। শেষ বল পর্যন্ত দাঁতে দাঁত চেপে লড়াই। চলতি বছরে পুরুষদের টি-২০ বিশ্বকাপে এমনই এক রুদ্ধশ্বাস লড়াইয়ের সাক্ষী থেকেছে ক্রিকেটবিশ্ব। সেই একইরকম ম্যাচ দেখা গেল মহিলাদের টি-২০ বিশ্বকাপেও। মাত্র ১০৬ রানের পুঁজি নিয়েও ভারতকে সেয়ানে সেয়ানে টক্কর দিল পাকিস্তান। অল্প টার্গেট থাকলেও রান তুলতে বেশ বিপাকে পড়ল ভার‍ত। এদিন বড় ব্যবধানে জিততে পারলে বিশ্বকাপ সেমিফাইনালে ওঠার পথ সহজ করে ফেলত হরমনপ্রীতের দল। কিন্তু ম্যাচ জিতলেও নেট রানরেটে সেরকম উন্নতি হল না ভারতের। বরং উইমেন ইন ব্লুর উদ্বেগ বাড়াবে অধিনায়কের চোট।

এদিন টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তবে প্রথম ওভারেই আউট হয়ে যান পাক ওপেনার গুল ফিরোজা। তার পর থেকেই পাক ব্যাটিংকে বেলাইন করে দেন ভারতের দুই স্পিনার- অরুন্ধতী রেড্ডি এবং শ্রেয়াঙ্কা পাটিল। তিন উইকেট পেয়েছেন অরুন্ধতী, জোড়া উইকেট গিয়েছে শ্রেয়াঙ্কার ঝুলিতে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন নিদা দার। ২০ ওভারে ভারতের আঁটসাট বোলিং সামলে মাত্র ১০৫ রান করে পাকিস্তান। একটি করে উইকেট পেয়েছেন ভারতের রেণুকা সিং, দীপ্তি শর্মা এবং আশা শোভানা।

১০৬ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালোই করেছিল উইমেন ইন ব্লু। প্রথমে স্মৃতি মান্ধানার উইকেট হারালেও জেমাইমা রড্রিগেজ এবং শেফালি ভার্মার জুটি ম্যাচের রাশ নিজেদের হাতে রেখেছিলেন। কিন্তু ১২ ওভারে শেফালি আউট হতেই ভারতের রান তোলার গতি কমে যায়। ভারতের চাপ আরও বাড়ে ১৬তম ওভারে। পরপর দুই উইকেট তুলে নেন পাক অধিনায়ক ফতিমা সানা। ঠাণ্ডা মাথায় ম্যাচ ফিনিশের পথে এগোন হরমনপ্রীত। তবে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। শেষ পর্যন্ত ৬ উইকেটে ম্যাচ জেতে ভার‍ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র ১০৬ রানের পুঁজি নিয়েও ভারতকে সেয়ানে সেয়ানে টক্কর দিল পাকিস্তান। অল্প টার্গেট থাকলেও রান তুলতে বেশ বিপাকে পড়ল ভার‍ত।
  • পাক ব্যাটিংকে বেলাইন করে দেন ভারতের দুই স্পিনার- অরুন্ধতী রেড্ডি এবং শ্রেয়াঙ্কা পাটিল। তিন উইকেট পেয়েছেন অরুন্ধতী, জোড়া উইকেট গিয়েছে শ্রেয়াঙ্কার ঝুলিতে।
  • প্রথমে স্মৃতি মান্ধানার উইকেট হারালেও জেমাইমা রড্রিগেজ এবং শেফালি ভার্মার জুটি ম্যাচের রাশ নিজেদের হাতে রেখেছিলেন।
Advertisement