shono
Advertisement

Breaking News

New Zealand

দুরন্ত জাদেজার স্পিনের ফাঁসে দমবন্ধ নিউজিল্যান্ড, জয়ের স্বপ্ন রোহিতদের সামনে

প্রথম টেস্টের হারের বদলা কি নিতে পারবেন রোহিতরা?
Published By: Biswadip DeyPosted: 11:01 AM Oct 26, 2024Updated: 11:37 AM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কত রানে থামবে নিউজিল্যান্ড। এটাই যেন ছিল লাখ টাকার প্রশ্ন। প্রথম টেস্টের হারের বদলা নিতে হলে দ্রুত থামাতে হবে কিউইয়ের। কিন্তু চাইলেই যে সহজে তা হবে না সেকথা জানত টিম ইন্ডিয়া। অথচ শনিবাসরীয় সকালে রবীন্দ্র জাদেজার আঙুলের ফাঁসে দমবন্ধ কিউইরা থমকে গেল ২৫৫ রানে। ভারতের সামনে লক্ষ্যমাত্রা ৩৫৯ রানের।

Advertisement

৫ উইকেটে ১৯৮ রানে থেমেছিল দ্বিতীয় দিনের খেলা। এদিনও শুরুতেই উইকেট পড়েনি। কিন্তু ২৩১ রানের মাথায় টম ব্লান্ডেলকে বোল্ড করেন রবীন্দ্র জাদেজা। এর পর দ্রুত উইকেট হারাতে থাকে কিউইরা। এদিন পাঁচ উইকেটের মধ্যে তিনটি উইকেট পান জাড্ডু। একটি উইকেট পান অশ্বিন। একটি রান আউট। সব মিলিয়ে ২৫৫ রানে থামল নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস অপরাজিত থেকে যান ৪৮ রানে। 

নিউজিল্যান্ডের ২৫৯ রানের জবাবে ভারত শেষ করেছিল মাত্র ১৫৬ রানে। ১০৩ রানের লিড নিয়ে খেলতে নেমে কিউইরা দাপটের সঙ্গেই খেলছিল। একটা সময় মনে হচ্ছিল কোনও 'অসম্ভব' লক্ষ্যমাত্রাই বুঝি থাকবে রোহিতদের সামনে। কিন্তু এদিন জাদেজা-অশ্বিনরা ২৫৫ রানে লেথামদের থামিয়ে দিয়ে ম্যাচে ফেরাল টিম ইন্ডিয়াকে। যদিও শেষপর্যন্ত রোহিতদের কাজটা খুব সহজ হবে না। পিচ ক্রমশই ভাঙছে। এই স্লো টার্নারে জিততে হলে ধৈর্য ধরে ব্যাট করতে হবে কোহলিদের। তাঁরা সেটা করতে পারলে জয় অসম্ভব নয়। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা

বেঙ্গালুরুতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে থেমে গিয়েছিল ভারত। সেখানে থেকে কামব্যাকের আপ্রাণ চেষ্টা করেছিলেন সরফরাজ-পন্থরা। কিন্তু তাতেও টেস্ট হারতে হয়েছে। ফলে পুণেতে দ্বিতীয় টেস্টে জেতার জন্য মরিয়া রোহিতরা। তার জন্য দলে তিনটি বদল করা হয়েছে। কে এল রাহুল ছাড়াও বাদ পড়েছেন কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৫ উইকেটে ১৯৮ রানে থেমেছিল দ্বিতীয় দিনের খেলা।
  • শনিবাসরীয় সকালে রবীন্দ্র জাদেজার আঙুলের ফাঁসে দমবন্ধ কিউইরা থমকে গেল ২৫৫ রানে।
  • ভারতের সামনে লক্ষ্যমাত্রা ৩৫৯ রানের।
Advertisement