shono
Advertisement
ICC Women's World Cup

টি-২০ বিশ্বকাপের শুরুতেই ধাক্কা, নিউজিল্যান্ডের কাছে হার হরমনপ্রীতদের

ব্যাটিং ব্যর্থতায় হার উইমেন ইন ব্লুর।
Published By: Anwesha AdhikaryPosted: 10:50 PM Oct 04, 2024Updated: 11:04 PM Oct 04, 2024

নিউজিল্যান্ড: ১৬০/৪ (সোফি ৫৭, রেনুকা ২/২৭)

Advertisement

ভারত: ১০২ (তাহুহু ৩/১৫, রোজমেরি ৪/১৯)

৫৮ রানে জয়ী নিউজিল্যান্ড 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৯ থেকে প্রত্যেকবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছে ভারতের মহিলা দল। কিন্তু ঘরে আসেনি ট্রফি।এবার অবশ্য অধিনায়ক হরমনপ্রীত কৌরের জন্য ট্রফি জেতার শপথ নিয়েছে ভারতের মহিলা দল। কিন্তু বিশ্বকাপ অভিযানের শুরুতেই ধাক্কা। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেল ভারত। কিউয়ি বোলারদের সামনে কার্যত আত্মসমর্পণ করল ভারতীয় ব্যাটিং।

টি-টোয়েন্টিতে সব মিলিয়ে এর আগে তিনবার মুখোমুখি হয়েছে ভারত এবং নিউজিল্যান্ড। দুই দলের মধ্যে নিউজিল্যান্ডই জিতেছে ৯ বার।তবে ক্রিকেটপ্রেমীদের আশা ছিল, হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচনায় নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে অভিযান শুরু করবে হরমনপ্রীত ব্রিগেড। হাড্ডাহাড্ডি লড়াই করেও অবশ্য শেষ রক্ষা হল না। টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই হোঁচট খেল ভারতের মহিলা ব্রিগেড। আগামী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হতে হবে টিম ইন্ডিয়াকে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে সেই ম্যাচের আগে হেরে অবশ্যই চাপে থাকবেন স্মৃতি মান্ধানারা।

এদিন টসে হেরে যান হরমনপ্রীত।বল করতে নামে ভারত। শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং করতে থাকেন নিউজিল্যান্ডের দুই ওপেনার সুজি বেটস এবং জর্জিয়া প্লামার।পাওয়ারপ্লের মধ্যেই ৫০ রানের বেশি তুলে ফেলেন স্কোরবোর্ডে।তার পর ম্যাচে কামব্যাক করে ভারত। পরপর দুই ওভারে আউট হয়ে যান আগ্রাসী মেজাজে থাকা দুই ওপেনার। মাঝের ওভারগুলোতে যথেষ্ট আঁটসাট বোলিং করেন ভারতীয়রা। তবে লোয়ার অর্ডারে নেমে দুর্দান্ত ইনিংস অধিনায়ক সোফি ডিভাইনের। মাত্র ৩৬ বলে ৫৭ রান হাঁকিয়ে তিনি নিউজিল্যান্ডের রান ১৫০র গণ্ডি পার করিয়ে দেন। নির্ধারিত কুড়ি ওভার শেষে কিউয়িদের স্কোর ১৬০। ভারতীয় বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল রেনুকা সিং। চার ওভার বল করে মাত্র সাতাশ রান দিয়ে দুটি উইকেট তুলে নিয়েছেন তিনি। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন আশার শোভানা এবং অরুন্ধতী রেড্ডি। 

জয়ের জন্য ১৬১ রানের টার্গেট ছিল ভারতের সামনে। কিন্তু সেই রান তাড়া করতে গিয়ে প্রথমেই ধাক্কা খায় ভারত।পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই প্যাভিলিয়নে ফিরে যান স্মৃতি মান্ধানা এবং শেফালি ভার্মা। প্রথম ৬ ওভারের মধ্যে অধিনায়ক হরমনপ্রীতের উইকেটও হারায় ভারত। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারতের ব্যাটিং।একজন ব্যাটারও ২০ রানের বেশি করতে পারলেন না। ১০০ রান তুলতেও হি্মশিম খেল ভারত। ৫৮ রানের বিরাট ব্যবধানে হেরে নক আউটে যাওয়ার লড়াই বেশ কঠিন করে ফেললেন রিচারা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টিতে তো সব মিলিয়ে এর আগে তিনবার মুখোমুখি হয়েছে ভারত এবং নিউজিল্যান্ড। দুই দলের মধ্যে নিউজিল্যান্ডই জিতেছে ৯ বার।
  • এদিন টসে হেরে যান হরমনপ্রীত।বল করতে নামে ভারত।
  • ঘুরে দাঁড়াতে পারেনি ভারতের ব্যাটিং।একজন ব্যাটারও ২০ রানের বেশি করতে পারলেন না। ১০০ রান তুলতেও হি্মশিম খেল ভারত। 
Advertisement