shono
Advertisement

ভারত-পাক ম্যাচে নজর থাকবে এই পাঁচ মিনি লড়াইয়ের দিকে, ভাগ্য বদলাবেন কারা?

Posted: 10:54 AM Oct 23, 2022Updated: 10:54 AM Oct 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে পাকিস্তান ভারতকে হারাতে পারে না। এই মিথ একবছর আগেই ভেঙে চুরমার হয়ে গিয়েছে। ভারত-পাক ম্যাচ যে আর একপেশে হবে না, সেটাও প্রমাণ হয়ে গিয়েছে সদ্যসমাপ্ত এশিয়া কাপে। এবার ফের বিশ্বকাপের মঞ্চে সম্মুখসমরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। আর এই মহারণে কে জিতবে, কে হারবে নির্ধারণ করে দিতে পারে কতগুলি মিনি লড়াই।

Advertisement

১। রোহিত শর্মা বনাম শাহিন শাহ আফ্রিদি: বাঁহাতি পেসারের বলে একটু হলেও দুর্বলতা আছে রোহিতের। অতীতে আতিপাতি বাঁহাতি পেসারের বলেও আউট হতে দেখা গিয়েছে হিটম্যানকে। আর ইনি তো শাহিন আফ্রিদি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শাহিন দাঁড়াতেই দেননি রোহিতকে (Rohit Sharma)। দেখার, এবার হিটম‌্যান পালটা দেন কি না?

ছবি:প্রতীকী

[আরও পড়ুন: ভারত-পাক মহারণে কি বাধা বৃষ্টি? কী বলছে মেলবোর্নের হাওয়া অফিস?]

২) বিরাট কোহলি বনাম হ‌্যারিস রউফ: শাহিন থাকা সত্ত্বেও রউফকে এক নম্বর বোলিং অস্ত্র ধরছেন পাক অধিনায়ক বাবর আজম (Virat Kohli)। কারণ, দক্ষ ভাবে গতি পরিবর্তন করতে পারেন তিনি। এশিয়া কাপেও তিনি ভুগিয়েছেন ভারতকে। রউফের দাওয়াই হতে পারেন কোহলি।

৩) সূর্যকুমার যাদব বনাম শাদাব খান: শাদাব দারুন ভ্যারিয়েশন নিয়ে বল করেন। কিন্তু সূর্যও স্পিনারদের বিরুদ্ধে খেলতে ওস্তাদ। তাঁর ৩৬০ ডিগ্রি ব‌্যাটিং চাপে রাখবে পাকিস্তানি বোলারদের। শাদাবের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলার চেষ্টা করবেন তিনি। যা চাপে রাখতে পারে পাকিস্তানকে।

 

[আরও পড়ুন: ফেভারিট ভারত! পাকিস্তানকে বিশ্বকাপের দাবিদারদের মধ্যে ধরছেন না সৌরভ]

৪) বারর আজম বনাম মহম্মদ শামি: শামি (Mohammad Shami) যে কত ভয়ঙ্কর হতে পারেন, সেটা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বুঝিয়ে দিয়েছেন ওয়ার্ম আপ ম‌্যাচে। পাক ম্যাচে ভারতের প্রথম একাদশে তিনি থাকবেন বলেই শোনা যাচ্ছে। শামি যদি খেলেন তাহলে বাবর আজমের পক্ষে তাঁকে খেলা সহজ হবে না।


৫) যুজবেন্দ্র চাহাল বনাম মহম্মদ রিজওয়ান: রিজওয়ান শুধু ওপেন করেন না, ইনিংসকে টানেনও। বলা ভাল পাক ব্যাটিং অর্ডারকে একত্রিত করে রাখেন তিনি। তাঁর সঙ্গে চাহালের মগজাস্ত্রের লড়াই দেখার মতো হতে পারে। যদি অবশ্য চাহাল ভারতের প্রথম একাদশে থাকেন।

এই লড়াইগুলিতে নজর থাকলেও শেষ পর্যন্ত ভারত-পাক ম্যাচের রং কে বদলে দেবেন, সেটা আগে থেকে বলে দেওয়া অসম্ভব। কারণ, এই ধরনের ম্যাচে যে কোনও কাণ্ড ঘটে যেতে পারে। কে বলতে পারে, কোনও এক অখ্যাত অর্শদীপ সিং এসে ম্যাচের ছবি বদলে দেবেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement