shono
Advertisement

Breaking News

India vs Sri Lanka

আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০, কোচ গম্ভীরের সঙ্গে পরীক্ষা অধিনায়ক সূর্যরও

প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা খুব একটা শক্তিশালী নয়, তবে ভারতীয় দল আরও বেশি সতর্ক।
Published By: Subhajit MandalPosted: 01:48 PM Jul 27, 2024Updated: 01:48 PM Jul 27, 2024

স্টাফ রিপোর্টার: গৌতম গম্ভীরকে বাইরে থেকে দেখে যতটাই রুক্ষ লাগুক না কেন, এমনিতেই বড্ড আবেগপ্রবণ তিনি। কে জানে, পাল্লেকেলেতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে কোনও আবেগ গ্রাস করেছে কি না গম্ভীরকে (Gautam Gambhir)!

Advertisement

দেশের জার্সিতের প্রচুর স্মরণীয় মুহূর্ত রয়েছে। দুটো বিশ্বকাপ জয়ের ক্ষেত্রেও তাঁর অবদান অনস্বীকার্য। ভারতের জার্সিতে নতুন ইনিংস শুরু করতে চলেছেন। কোচ হিসেবে অভিষেক হতে চলেছে গম্ভীরের। এরকম একটা মূহূর্তের আগে আবেগী হয়ে যাওয়াটা খুব স্বাভাবিক। তবে গম্ভীর জানেন তাঁর কাজটা মোটেও সহজ নয়। শ্রীলঙ্কা যাওয়ার আগে প্রেস কনফারেন্সে সেটা বলেও দেন তিনি। বলেন, এমন একটা টিমের দায়িত্ব নিতে চলেছেন তিনি যারা টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) জিতেছে। ওয়ানডে বিশ্বকাপ আর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে।

[আরও পড়ুন: নিম্নচাপের জের, দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা]

টি-টোয়েন্টি দল ঘোষণার পর সামান্য একটা বিতর্ক তৈরি হয়েছিল। অনেকেই মনে করেছিল হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) ক্যাপ্টেন করা হবে। কিন্তু ক্যাপ্টেনশিপের গুরুদায়িত্ব দেওয়া হয় সূর্যকুমার যাদবকে। অবশ্য ওসব নিয়ে ভারতীয় টিমে কোনও প্রভাব পড়েনি। প্র্যাকটিসে দিব্যি খোশমেজাজে পাওয়া গিয়েছে হার্দিককে। পুরো টিমও একেবারে ফুরফুরে মেজাজে। অধিনায়ক সূর্য বলছিলেন, তিনি বিভিন্ন বিভিন্ন ক্যাপ্টেনের থেকে আলাদা আলাদা জিনিস শিখেছেন। বলছিলেন, ‘‘বিভিন্ন অধিনায়কের থেকে অনেক কিছু শিখেছি। এটা দারুণ অনুভূতির। একইসঙ্গে দায়িত্বেরও।’’

[আরও পড়ুন: ১৭ পুরসভায় ১ হাজার ৮৩৪টি অবৈধ নিয়োগ, CBI চার্জশিটে চাঞ্চল্যকর তথ্য]

গম্ভীরের সঙ্গেও সূর্যর সম্পর্ক বরাবরই বেশ ভালো। কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Night Riders) গম্ভীরের অধিনায়কত্বে খেলেছেন। সেই প্রসঙ্গে সূর্য বলেন, ‘‘আমাদের সম্পর্কটা একটু স্পেশ্যাল। কারণ আমি ওঁর অধিনায়কত্বে ২০১৪-তে কেকেআরে খেলেছিলাম। তারপর থেকে আমাকে সুযোগ পাওয়া নিয়ে আর ভাবতে হয়নি। উনি জানেন আমি কীভাবে কাজ করি। কীরকম মানসিকতা নিয়ে মাঠে নামি। আর আমিও জানি উনি কোচ হিসেবে কীভাবে কাজ করতে চান। ’’

বিরাট কোহলি, রোহিত শর্মারা (Rohit Sharma) টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। পরের বিশ্বকাপের কথা মাথায় রেখে নতুনভাবে টিম তৈরি করতে হবে ভারতীয় ম‌্যানেজমেন্টকে। এমনিতেই প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা খুব একটা শক্তিশালী নয়। তবে ভারতীয় দল যেন আরও বেশি সতর্ক। আসলে শুধু গম্ভীরের পরীক্ষা নয়, একইসঙ্গে অধিনায়ক সূর্যরও পরীক্ষা শুরু হচ্ছে আজ থেকে।
আজ টিভিতে
ভারত বনাম শ্রীলঙ্কা
প্রথম টি-টোয়েন্টি, পাল্লেকেলে
সন্ধে ৭.০০, সোনি নেটওয়ার্ক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিরাট কোহলি, রোহিত শর্মারা টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন।
  • বিশ্বকাপের কথা মাথায় রেখে নতুনভাবে টিম তৈরি করতে হবে ভারতীয় ম‌্যানেজমেন্টকে।
  • এমনিতেই প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা খুব একটা শক্তিশালী নয়।
Advertisement