shono
Advertisement
Dinesh Karthik

বিষণ্ণ মনে বিদায়, আইপিএল থেকে অবসর কার্তিকের! গার্ড অফ অনার দিলেন সতীর্থরা

দীর্ঘ কেরিয়ারে বহু ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ডিকে। শুধু খেলা হয়নি নিজের রাজ্যের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসে।
Published By: Subhajit MandalPosted: 09:32 AM May 23, 2024Updated: 09:32 AM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদায়টা হয়তো হাসিমুখেই হতে পারত। কিন্তু আর পাঁচটা মরশুমের মতো ক্রিকেট ঈশ্বর এবারেও সদয় হলেন না আরসিবির উপর। এবারও প্লে অফ থেকেই বিদায় নিতে হল বিরাট কোহলিদের। সেই সঙ্গে খালি হাতে আইপিএলের মঞ্চকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটের দীর্ঘদিনের 'সৈনিক' দীনেশ কার্তিক। দীর্ঘ ১৬ বছরের কেরিয়ারে ইতি টেনে আইপিএলে শেষ ম্যাচটি খেলে ফেললেন টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটার।

Advertisement

মরশুমের শুরুতেই কার্তিক ইঙ্গিত দিয়েছিলেন, এটাই তাঁর শেষ আইপিএল। বুধবার আরসিবি টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় সেটাই কার্তিকের শেষ ম্যাচ হয়ে দাঁড়াল। ম্যাচের শেষে যেভাবে বিষণ্ণতায় ডুবলেন কার্তিক, সেই আবেগী মুহূর্ত দেখলে বলে দেওয়ায় যায়, আর আইপিএলে তাঁকে দেখা যাবে না।

[আরও পড়ুন: এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের কাছে হার, আইপিএল অধরাই বিরাটদের

আরসিবির হার নিশ্চিত হয়ে যেতেই আবেগপ্রবণ হয়ে পড়েন ৩৮ বছরের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার। বিরাট কোহলির নেতৃত্বে পুরো দল ‘গার্ড অব অনার’ দেয় তাঁকে। গ্যালারিতে উপস্থিত দর্শকদের দিকে হাত নাড়িয়ে ড্রেসিংরুমে চলে যান কার্তিক। সেই সঙ্গে স্টেডিয়াম থেকেও 'ডিকে ডিকে' রব ওঠে। আরও যেন আবেগী করে তোলে তাঁকে। তার আগে ম্যাচের পরেই কোহলির কাঁধে মাথা রেখে কেঁদে ফেলেন কার্তিক। তাঁকে বুকে টেনে নিয়ে সান্ত্বনা দেন বিষণ্ণ কোহলিও। আইপিএলের মঞ্চে দেখা যাবে না 'ডিকে-কে। জাতীয় দলের চৌহদ্দি থেকে আগেই তাঁকে বিদায় দিয়েছে টিম ম্যানেজমেন্ট। ফলে আরও আদৌ কার্তিক মাঠে নামবেন কিনা, সংশয় থেকে যাচ্ছে।

[আরও পড়ুন: বিরাটকে কেন কিনেছিলেন? ১৬ বছর ট্রফিহীন থাকার পরে জানালেন বিজয় মালিয়া]

দীনেশ কার্তিক সেই গুটিকয়েক ক্রিকেটারদের একজন, যারা আইপিএলের একে প্রথম মরশুম থেকে খেলছেন। দিল্লি, মুম্বই ইন্ডিয়ান্স, কেকেআর, আরসিবি, ১৬ বছরের কেরিয়ারে বহু ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ডিকে। শুধু খেলা হয়নি নিজের রাজ্যের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসে। সেটাই সম্ভবত দীর্ঘ আইপিএল কেরিয়ারে একমাত্র আক্ষেপ কার্তিকের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খালি হাতে আইপিএলের মঞ্চকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটের দীর্ঘদিনের 'সৈনিক' দীনেশ কার্তিক।
  • দীর্ঘ ১৬ বছরের কেরিয়ারে ইতি টেনে সম্ভবত আইপিএলে শেষ ম্যাচটি খেলে ফেললেন টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটার।
  • মরশুমের শুরুতেই কার্তিক ইঙ্গিত দিয়েছিলেন, এটাই তাঁর শেষ আইপিএল।
Advertisement