shono
Advertisement

Breaking News

Jasprit Bumrah

দুই পেসারের ভিন্ন ছবি! নিউজিল্যান্ডের বিরুদ্ধে সহ অধিনায়কের দায়িত্বে বুমরাহ, শামির চোটে চিন্তা

বর্ডার গাভাসকর ট্রফির প্রথম টেস্টে যদি রোহিত শর্মা না খেলেন, তাহলে নেতৃত্বের দায়িত্ব সামলাবেন কে? সম্ভবত সেই প্রশ্নেরও উত্তর পাওয়া গেল।
Published By: Arpan DasPosted: 12:52 PM Oct 12, 2024Updated: 01:08 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দল ঘোষণা করে দিয়েছে ভারত। নেতৃত্বের দায়িত্বে আছেন রোহিত শর্মাই। মোটামুটি বাংলাদেশ সিরিজের দলই থাকছে এই সিরিজেও। তবে মহম্মদ শামি সুযোগ পাননি এবারও। অন্যদিকে সহ অধিনায়কের দায়িত্ব পেয়েছেন জশপ্রীত বুমরাহ।

Advertisement

১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজ। এর আগে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে কোনও সহ অধিনায়ক ছিল না। স্বাভাবিকভাবেই প্রশ্ন ছিল, টেস্টে এই দায়িত্ব পালন করবেন কে? যেখানে শুভমান গিলের উপর সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়কত্বের দায়িত্ব আছে। ইতিমধ্যেই শোনা যায়, বর্ডার গাভাসকর ট্রফির প্রথম টেস্টে নাও খেলতে পারেন রোহিত। সেখানে বুমরাহর উপর নতুন দায়িত্ব আসতে পারে।

তবে একদিকে যদি সমাধান হয়, তাহলে আরও একটা সমস্যা এখনও রয়ে গেল। সেই ধাঁধার নাম মহম্মদ শামি। ওয়ানডে বিশ্বকাপের পর আর বল করতে দেখা যায়নি ভারতীয় পেসারকে। তার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করেছেন। ক্রমশ সুস্থ হওয়ার খবরও জানা যাচ্ছিল। কিন্তু কবে তিনি মাঠে ফিরবেন, তার স্পষ্ট কোনও উত্তর জানা গেল না। জায়গা পেলেন না নিউজিল্যান্ডের বিরুদ্ধে দলেও। বাংলার হয়ে রনজিতেও প্রথম কয়েকটি ম্যাচে নেই তিনি। বর্ডার গাভাসকর ট্রফিতেও কি সুস্থ হয়ে দলে ঢুকতে পারবেন? সেটার উত্তর সময়ই দেবে।

নজরে আরও দুই পেসার। তার মধ্যে একজনকে নিয়ে ভারতীয় ক্রিকেটমহলে জোর চর্চা। তিনি ময়ঙ্ক যাদব। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছে তাঁর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ময়ঙ্ক রিজার্ভ দলে আছেন। এছাড়াও আছেন হর্ষিত রানা, নীতীশ রেড্ডিরা। শেষ পর্যন্ত টেস্টে ময়ঙ্কের অভিষেক হয় কিনা, সেটাও দেখতে চাইবেন ক্রিকেটভক্তরা। আর যে দল ঘোষণা হয়েছে, তাতে সুবিধা পাবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কারণ, তাদের পেসার যশ দয়ালের ভারতের হয়ে অভিষেকের আপাতত সম্ভাবনা নেই। সেক্ষেত্রে মাত্র ৪ কোটিতেই তাঁকে রিটেন করতে পারবে আরসিবি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের দল ঘোষণা করে দিয়েছে ভারত।
  • নেতৃত্বের দায়িত্বে আছেন রোহিত শর্মাই।
  • মোটামুটি বাংলাদেশ সিরিজের দলই থাকছে এই সিরিজেও। তবে মহম্মদ শামি সুযোগ পাননি এবারও।
Advertisement