shono
Advertisement
ICC T20 World Cup

বিশ্বকাপের টিকিট প্রায় নিশ্চিত ঋষভের! রাহুল না সঞ্জু, দ্বিতীয় কিপার হিসেবে এগিয়ে থাকছেন কে?

বিশ্বকাপে উইকেটের পিছনে দস্তানা হাতে দায়িত্ব সামলাবেন কে?
Posted: 09:39 PM Apr 25, 2024Updated: 09:39 PM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শেষ হলেই বেজে উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) দামামা। ভারতের জার্সিতে কিপিংয়ের দায়িত্ব কার হাতে থাকবে? রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপে উইকেটের পিছনে দস্তানা হাতে কে থাকবেন, তা একপ্রকার ঠিক হয়েই গিয়েছে। এখন দ্বিতীয় উইকেটকিপার হিসেবে কাকে নিয়ে যাবে, সেটা নিয়েই আগ্রহ বাড়ছে।

Advertisement

খবর অনুযায়ী, দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থকেই (Rishabh Pant) বেছে নেওয়া হবে প্রথম উইকেটকিপার হিসেবে। গাড়ি দুর্ঘটনার কারণে গত বছর ৫০ ওভারের বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। কিন্তু চলতি আইপিএলে ফর্মে ফেরার ইঙ্গিত পাওয়া যাচ্ছে তাঁর ব্যাটে। ৩৪২ রান নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান স্কোরার এই বাঁ হাতি ব্যাটার। ফলে আমেরিকা আর ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপের বিমানে পন্থের টিকিট পাওয়া নিশ্চিত বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড! কোনও রান না দিয়েই ৭ উইকেট অখ্যাত বোলারের]

তাহলে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে কাকে নেওয়া হবে? সেক্ষেত্রে উঠে আসছে কেএল রাহুল (KL Rahul) ও সুঞ্জু স্যামসনের (Sanju Samson) নাম। চলতি আইপিএলে দুজনেই দুরন্ত ফর্মে আছেন। লখনউ অধিনায়ক রাহুল ১৪১ স্ট্রাইক রেটে করেছেন ৩০২ রান। অন্যদিকে রাজস্থানের ক্যাপ্টেন সঞ্জু স্যামসনের ব্যাট থেকে এসেছে ৩১৪ রান। তাঁর স্ট্রাইক রেট ১৫২। তবে খবর অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে সামান্য এগিয়ে আছেন রাহুল। রিজার্ভে রাখা হতে পারে সঞ্জুকে।

[আরও পড়ুন: সবুরে মেওয়া ফলে! বিরাটের থেকে নতুন ব্যাট উপহার পেলেন রিঙ্কু]

একই সঙ্গে জাতীয় দলে সুযোগ মিলতে পারে হার্দিক পাণ্ডিয়ারও। মুম্বই অধিনায়ক এই মুহূর্তে ভালো ফর্মে না থাকলেও অলরাউন্ডার হিসেবে তিনি এগিয়ে থাকবেন। ব্যাট হাতে শিবম দুবে বিধ্বংসী ফর্মে থাকলেও বল হাতে ততটা কার্যকরী হয়ে উঠতে পারেননি চেন্নাই তারকা। বিশ্বকাপের দল ঘোষণার শেষ দিন ১ মে। তার আগেই যাবতীয় জল্পনার অবসান ঘটবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএল শেষ হলেই বেজে উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা।
  • রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপে উইকেটের পিছনে দস্তানা হাতে কে থাকবেন, তা একপ্রকার ঠিক হয়েই রয়েছে।
  • এখন দ্বিতীয় উইকেটকিপার হিসেবে কাকে নিয়ে যাবে, সেটা নিয়েই আগ্রহ বাড়ছে।
Advertisement