shono
Advertisement
MS Dhoni

মহা নিলামের আগে ধোনিকে রিটেন করছে সিএসকে, পরের আইপিএলেও খেলবেন মাহি!

আর কারা থাকছেন চেন্নাইয়ের রিটেনশনের তালিকায়?
Published By: Arpan DasPosted: 07:55 PM Sep 21, 2024Updated: 08:37 PM Sep 21, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: চেন্নাই সুপার কিংস এবং মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের দুনিয়ায় যেন একে-অপরের পরিপূরক। কিন্তু আগামী মরশুমের আগে কি ইয়েলো আর্মির আকাশে কালো মেঘ দেখা দিয়েছিল? মেগা অকশনের আগে কি বিচ্ছেদ ঘটবে প্রিয় থালার সঙ্গে? সেই সব আশঙ্কা অতীত হওয়ার মুখে। কারণ, আগামী মরশুমেও সিএসকে-র হলুদ জার্সিতেই দেখা যাবে ধোনিকে।

Advertisement

এখন তাঁর বয়স ৪৩। আগামী আইপিএলের মধ্যেই ৪৪-এ পা দেবেন মাহি। গত মরশুমেও তাঁর ব্যাট থেকে আগুন ছুটেছে। কিন্তু সেই আনন্দের সঙ্গে কোথাও গিয়ে একটা আশঙ্কাও ছিল। আর কতদিন আইপিএলের মঞ্চে দেখা যাবে তাঁকে? আদৌ আগামী বছরের আইপিএলে খেলবেন কিনা? কিন্তু মহাসমারোহে ফের হলুদ জার্সিতে দেখা যাবে তাঁকে। মহা নিলামের আগে চেন্নাই সুপার কিংস ধোনিকে রিটেন করার সিদ্ধান্ত নিয়েছে।

শুধু ধোনি নন, এই তালিকায় থাকছেন চেন্নাইয়ের আরও কয়েকজন তারকা। প্রথম পছন্দ অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়, তার পর থাকছেন রবীন্দ্র জাদেজা ও শিবম দুবে। শেষতম নাম ধোনি। ফলে ন্যূনতম রিটেন মূল্যেই তিনি সিএসকে-তে থাকবেন। আর যদি আরটিএম অর্থাৎ রাইট টু ম্যাচের নিয়মের ক্ষেত্রে দলে থাকবেন শ্রীলঙ্কান মাথিসা পাথিরানা। তবে নিলামের আগে রিটেন বা আরটিএমের বিস্তারিত নিয়ম কী হয়, সেটা এখনও জানানো হয়নি। যদিও শোনা যাচ্ছে, রিটেনের সংখ্যা বেড়ে ৫টিও হতে পারে। 

যদিও সেসব নিয়ে নিশ্চয়ই এখন থেকে ভাবছেন না ধোনিভক্তরা। অন্তত আরও একটা বছর ক্রিকেট মাঠে দেখা যাবে তাঁকে। ফের হেলিকপ্টার শটে বোলারকে বাউন্ডারির বাইরে ফেলবেন। তিনি নামলে ফের উচ্ছ্বসিত হয়ে উঠবে চিপক-সহ ভারতের অন্যান্য স্টেডিয়ামও। সেই দিকেই তাকিয়ে থাকছেন ভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চেন্নাই সুপার কিংস এবং মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের দুনিয়ায় যেন একে-অপরের পরিপূরক।
  • এখন তাঁর বয়স ৪৩। আগামী আইপিএলের মধ্যেই ৪৪-এ পা দেবেন মাহি।
  • মহা নিলামের আগে চেন্নাই সুপার কিংস ধোনিকে রিটেইন করার সিদ্ধান্ত নিয়েছে।
Advertisement