shono
Advertisement
MS Dhoni

চেন্নাইয়ের জার্সিতে ধোনির ফেরা নিয়ে সংশয়! কবে মিলবে উত্তর?

‘আনক্যাপড’ প্লেয়ারের নিয়মের মাধ্যমে ধোনির সিএসকে-তে খেলার পথ সহজ হয়েছে বলেই মনে করছে ক্রিকেটমহল।
Published By: Arpan DasPosted: 01:54 PM Oct 06, 2024Updated: 01:54 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই আইপিএলের মহা নিলাম। ইতিমধ্যেই রিটেনশনের নিয়মাবলি জানিয়ে দিয়েছে বিসিসিআই। যেখানে 'আনক্যাপড' প্লেয়ার হিসেবে ফের সিএসকে-তে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে ধোনির। কিন্তু আদৌ কি তিনি হলুদ জার্সিতে মাঠে ফিরবেন? তার উত্তর নিয়ে এখনও জটিলতা রয়েছে।

Advertisement

সম্প্রতি আমেরিকা থেকে দেশে ফিরেছেন ধোনি। এবার তিনি সিদ্ধান্ত নেবেন আইপিএলে নিজের ভবিষ্যৎ নিয়ে। সূত্রের খবর, ক্যাপ্টেন কুল কথা বলবেন চেন্নাই কর্তৃপক্ষের সঙ্গে। অক্টোবরের মাঝামাঝি দুপক্ষ আলোচনায় বসতে পারেন। তার পরই সিএসকে-র হয়ে খেলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন। মহা মিলামের আগে ধোনি কি পদক্ষেপ নেন, সেদিকেই এখন নজর দেশের ক্রিকেটমহলের।

গত আইপিএলেও দুরন্ত ফর্মে ছিলেন ধোনি। বর্তমানে তাঁর বয়স ৪৩। গতবার থেকেই এই সংশয় শুরু হয়, ফের চেন্নাইয়ের জার্সিতে তিনি ফিরবেন কিনা? ধোনিও স্বভাবসিদ্ধভাবে গোটা বিষয়টা নিয়ে চুপ। ফলে ভক্তদের মধ্যে কৌতূহল বেড়েছে। এর মধ্যেই আইপিএলের রিটেনশনের নিয়ম প্রকাশ্যে এসেছে। যেখানে তাঁর আইপিএলে ফেরার রাস্তা আরও সহজ হয়েছে বলেই মনে করছে ক্রিকেটমহল।

কারণ, নিয়মাবলির সাত নম্বর পয়েন্টে বলা হয়েছে যদি কোনও ভারতীয় প্লেয়ার, যিনি এর আগে দেশের প্রতিনিধিত্ব করেছেন, তবে গত পাঁচ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম একাদশে নেই, তাঁকে ‘আনক্যাপড’ প্লেয়ার হিসেবে ধরা হবে। সেই সঙ্গে দেখা হবে তিনি যেন বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে না থাকেন। ধোনির ক্ষেত্রে সবকটা নিয়মই প্রযোজ্য। সেক্ষেত্রে তাঁর জন্য মাত্র ৪ কোটি টাকা খরচ করতে হবে সিএসকে-কে। কিন্তু পুরো বিষয়টিই নির্ভর করছে আসন্ন আলোচনার উপর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সামনেই আইপিএলের মহা নিলাম। ইতিমধ্যেই রিটেনশনের নিয়মাবলি জানিয়ে দিয়েছে বিসিসিআই।
  • যেখানে 'আনক্যাপড' প্লেয়ার হিসেবে ফের সিএসকে-তে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে ধোনির।
  • কিন্তু আদৌ কি তিনি হলুদ জার্সিতে মাঠে ফিরবেন? তার উত্তর নিয়ে এখনও জটিলতা রয়েছে।
Advertisement