shono
Advertisement
Jason Gillespie

পাক দলের দায়িত্ব নিয়েই লক্ষ্য স্থির গিলেসপির, জোর দিলেন কোন বিষয়ের উপরে?

পাকিস্তানের লাল বলের কোচ প্রাক্তন অজি বোলার।
Published By: Krishanu MazumderPosted: 04:56 PM Jul 08, 2024Updated: 05:53 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিটনেসের উপরে গুরুত্ব দিচ্ছেন পাকিস্তানের টেস্ট দলের কোচ জেসন গিলেসপি (Jason Gillespie)। আগস্টে বাংলাদেশের বিরুদ্ধে দুম্যাচের টেস্ট সিরিজ রয়েছে পাকিস্তানের। সেই টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়ান কোচ পাক ক্রিকেটারদের ফিটনেস, ধারাবাহিকতা এবং ফিল্ডিংয়ের উপরে জোর দিতে চান।
টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ছিল হতাশাজনক। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল বাবর আজমদের। দেশের প্রাক্তন ক্রিকেটাররা বাবর আজমের সমালোচনায় মেতে ওঠেন। তাঁদের ফিটনেস লেভেল নিয়ে প্রশ্ন তোলেন।

Advertisement

[আরও পড়ুন: ১৩ জুলাই বহুপ্রতীক্ষিত কলকাতা ডার্বি, পুলিশের অনুমতি পেয়ে গেল আইএফএ]


গিলেসপিও জাতীয় দলের ক্রিকেটারদের ফিটনেস লেভেলের উন্নতির কথা বলেন। গিলেসপিকে বলতে শোনা গিয়েছে, ''আন্তর্জাতিক ক্রিকেটে ফিট হতেই হবে। এনিয়ে কোনও দ্বিধাদ্বন্দ্ব থাকার কথা নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ফিটনেসের গুরুত্ব বোঝা উচিত সবার। ক্রীড়াবিদের হাতে এটাই প্রধান অস্ত্র।''
পাকিস্তানের লাল বলের অধিনায়ক শান মাসুদ। তাঁর সঙ্গেও কথা হয়েছে গিলেসপির। পাকিস্তানের টেস্ট দলের কোচ গিলেসপি বলছেন, ''শান মাসুদের সঙ্গে এক-দুবার আমার কথা হয়েছে। আশা করব, আমরা ইতিবাচক ক্রিকেটই খেলব। কী ধরনের ক্রিকেট খেলতে চায় ছেলেরা, তা নিয়ে আলোচনা করব।''
পাকিস্তানের সাদা বলের কোচ গ্যারি কার্স্টেন। তাঁর সঙ্গেও কথা হয়েছে গিলেসপির। তিনি বলছেন, ''ক্রিকেটার যদি ভালো হয়, তাহলে নিশ্চয়ই তাকে নির্বাচন করা হবে।'' লাল বলের ক্রিকেটের উপরই জোর দিচ্ছেন গিলেসপি। প্রাক্তন পাক কোচ জেফ লসন এবং শন টেইটের সঙ্গে কথা বলেছেন গিলেসপি। ২১ আগস্ট থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ। প্রথম টেস্ট রাওয়াপিন্ডিতে। ৩০ তারিখ দ্বিতীয় টেস্ট হবে করাচি স্টেডিয়ামে।

[আরও পড়ুন: কোপায় হেরে মিশন বিশ্বকাপ, ঘোষণা ব্রাজিলের এনড্রিকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফিটনেসের উপরে গুরুত্ব দিচ্ছেন পাকিস্তানের টেস্ট দলের কোচ জেসন গিলেসপি (Jason Gillespie)।
  • আগস্টে বাংলাদেশের বিরুদ্ধে দুম্যাচের টেস্ট সিরিজ রয়েছে পাকিস্তানের।
  • সেই টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়ান কোচ পাক ক্রিকেটারদের ফিটনেস, ধারাবাহিকতা এবং ফিল্ডিংয়ের উপরে জোর দিতে চান।
Advertisement