shono
Advertisement

Breaking News

IND vs NZ

৪৬-এর পালটা ৪০২, ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে দাপট নিউজিল্যান্ডের

প্রথম ইনিংসে ৩৫৬ রানে এগিয়ে কিউয়ি ব্রিগেড।
Published By: Anwesha AdhikaryPosted: 01:19 PM Oct 18, 2024Updated: 02:20 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরু টেস্টে(IND vs NZ) লজ্জা আরও বাড়ল ভারতের। প্রথম ইনিংসে ৪৬ রানে অলআউট হয়ে যাওয়ার পর বোলিংয়েও হতাশ করলেন জশপ্রীত বুমরাহরা। ভারতের বোলিং অ্যাটাককে নির্বিষ করে দিয়ে চারশোর উপর রান তুলে ফেলল নিউজিল্যান্ড। আপাতত প্রথম ইনিংসে ৩৫৬ রানে এগিয়ে কিউয়ি ব্রিগেড। সিরিজের প্রথম টেস্টে হার কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে রোহিত ব্রিগেডের জন্য। উল্লেখ্য, মেন ইন ব্লুর বিরুদ্ধে ভারতের মাটিতে এর আগে কোনওদিন প্রথম ইনিংসে ৩০০ রানের লিড নিতে পারেনি নিউজিল্যান্ড। তবে শুক্রবার নজির গড়ে সাড়ে তিনশোরও বেশি রানের লিড নিলেন টম ল্যাথামরা।    

Advertisement

বৃহস্পতিবার ৪৬ রানে অলআউটের ব্যর্থতা সামলে আর ঘুরে দাঁড়াতে পারল না ভারত। প্রথম দিনেই  ১৮০ রান তুলেছিল কিউয়িরা। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় ডেভন কনওয়ের। তবে দ্বিতীয় দিনে দুরন্ত ব্যাটিং করেন ভারতীয় বংশোদ্ভূত রাচীন রবীন্দ্র। ১৩৪ রানের ইনিংস খেলেন তিনি। ইনিংসের শেষ দিকে এসে আগ্রাসী ইনিংস খেলেন টিম সাউদি। ৬৫ রান করেন মাত্র ৭৩ বলে। তবে এই তিনজন ছাড়া কিউয়ি ব্যাটারদের মধ্যে কেউ সেভাবে রান পাননি। তবে শেষ পর্যন্ত ৪০২ রানের পাহাড় গড়ে থামে নিউজিল্যান্ড।  

ভারতের মাটিতে খেলতে এসে ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে কখনও তিনশো বা তার বেশি রানের লিড নিতে পারেনি কিউয়ি ব্রিগেড। বেঙ্গালুরু টেস্টে নতুন কীর্তি গড়ে ফেলল নিউজিল্যান্ড। ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক তিনটি করে উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব। জোড়া উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ। একটি করে উইকেট রবিচন্দ্রন অশ্বিন এবং বুমরাহ। প্রথম ইনিংসে ৩৫৬ রানে পিছিয়ে ভারত। সেই রান টপকাতে পারবেন রোহিতরা? 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম দিনেই  ১৮০ রান তুলেছিল কিউয়িরা। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় ডেভন কনওয়ের।
  • দ্বিতীয় দিনে দুরন্ত ব্যাটিং করেন ভারতীয় বংশোদ্ভূত রাচীন রবীন্দ্র। ১৩৪ রানের ইনিংস খেলেন তিনি।
  • ভারতের মাটিতে খেলতে এসে ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে কখনও তিনশো বা তার বেশি রানের লিড নিতে পারেনি কিউয়ি ব্রিগেড।
Advertisement