shono
Advertisement

Breaking News

Champions Trophy 2025

ভারত-পাকিস্তান ডেলি প্যাসেঞ্জারি করুন! চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিতদের আজব প্রস্তাব পিসিবির

কেবল ম্যাচের সময়টুকু পাকিস্তানে থাকুক ভারতীয় দল, প্রস্তাব পাক বোর্ডের।
Published By: Anwesha AdhikaryPosted: 11:15 AM Oct 19, 2024Updated: 01:08 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে গিয়ে খেলা সম্ভব নয় ভারতের পক্ষে। এহেন পরিস্থিতিতে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি(Champions Trophy 2025) নিয়ে অদ্ভুত প্রস্তাব পেশ করল সেদেশের ক্রিকেট বোর্ড। তাদের দাবি, শুধু ম্যাচের সময়টুকু পাকিস্তানে থাকুন রোহিত শর্মারা। খেলা শেষ হলেই ভারতে ফিরে আসবে গোটা দল। তার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করা হবে বলেও আশ্বাস দিয়েছে পিসিবি। সবমিলিয়ে, ভারতীয় দলকে পাকিস্তানের মাটিতে খেলানোর জন্য মরিয়া চেষ্টা করছে পাক বোর্ড।

Advertisement

সদ্যসমাপ্ত এসসিও সামিটে যোগ দিতে পাকিস্তানে গিয়েছিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। তার পরেই পাক সংবাদমাধ্যমে খবর ছড়ায়, SCO শীর্ষ বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং পাক বিদেশমন্ত্রী ইশাক দারের মধ্যে বেসরকারিভাবে ক্রিকেট চালু করা নিয়ে প্রাথমিক আলোচনা হয়। এমনকী পরবর্তীকালে সরকারিভাবে দুদেশের মধ্যে ক্রিকেট শুরুর সম্ভাবনা নিয়ে আলোচনা হবে বলেও জানানো হয়। তবে ভারতীয় বিদেশমন্ত্রক গোটা বিষয়টি নস্যাৎ করে দিয়েছে। বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল স্পষ্ট জানিয়ে দেন, “এই রিপোর্টগুলির কথা বলা হচ্ছে সেগুলি ঠিক নয়। এই ধরনের (ক্রিকেট নিয়ে) কোনও আলোচনা হয়নি।”

তার পরেই শোনা যায়, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলা নিয়ে এই অভিনব প্রস্তাব পেশ করেছে পিসিবি। মৌখিকভাবে পাক বোর্ডের কর্তারা বিসিসিআইকে জানিয়েছেন, ভারতীয় দল নিজেদের সব ম্যাচগুলো খেলবে লাহোরে। খেলা শেষ হলে পাকিস্তানের হোটেলে আর থাকতে হবে না তাঁদের। মাঠ থেকে দিল্লি, চণ্ডীগড় বা মোহালির মধ্যে কোনও একটি শহরে ফিরে আসবে গোটা দল। তার জন্য চাটার্ড বিমানের ব্যবস্থাও করতে আগ্রহী পাক বোর্ড।

তবে গোটা বিষয়টি স্বীকার করেনি পাক বোর্ড। সংবাদসংস্থা পিটিআইয়ের কাছে পিসিবির এক সূত্র জানিয়েছে, বিসিসিআইকে লিখিতভাবে এমন কোনও বার্তা দেওয়া হয়নি। তবে ভারত যেন পাকিস্তানে গিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলে, সেই জন্য নানা বিকল্প নিয়ে দুই দেশের মধ্যে মৌখিক আলোচনা হবে। উল্লেখ্য, আগামী ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। শেষ পর্যন্ত কীভাবে ভারত অংশ নেবে টুর্নামেন্টে, সেই নিয়ে জটিলতা ক্রমশই বাড়ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাক সংবাদমাধ্যমে খবর ছড়ায়, SCO শীর্ষ বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং পাক বিদেশমন্ত্রী ইশাক দারের মধ্যে বেসরকারিভাবে ক্রিকেট চালু করা নিয়ে প্রাথমিক আলোচনা হয়।
  • মৌখিকভাবে পাক বোর্ডের কর্তারা বিসিসিআইকে জানিয়েছেন, ভারতীয় দল নিজেদের সব ম্যাচগুলো খেলবে লাহোরে। খেলা শেষ হলে পাকিস্তানের হোটেলে আর থাকতে হবে না তাঁদের।
  • সংবাদসংস্থা পিটিআইয়ের কাছে পিসিবির এক সূত্র জানিয়েছে, বিসিসিআইকে লিখিতভাবে এমন কোনও বার্তা দেওয়া হয়নি।
Advertisement