shono
Advertisement
Rahul Dravid

গৌতমের হাতেই ভারতের উন্নতির চাবিকাঠি, 'গুরু' গম্ভীরের পাশে বিশ্বকাপজয়ী কোচ দ্রাবিড়

কীভাবে সেটা সম্ভব, তার পথও জানিয়ে দিচ্ছেন 'দ্য ওয়াল'।
Published By: Arpan DasPosted: 06:46 PM Sep 19, 2024Updated: 07:08 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১৩ বছর অপেক্ষার পর বিশ্বকাপ জয়। দ্রাবিড়-রোহিত জুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানে ফুল ফুটিয়েছেন। তার পরই কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন রাহুল দ্রাবিড়। সেই হট সিটে বসেছেন গৌতম গম্ভীর। টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটের পর বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেও অভিযান শুরু হল তাঁর। গম্ভীরের (Gautam Gambhir) আগমনে যে ভারতের উন্নতিই হবে, সেটা মনে করেন দ্রাবিড় (Rahul Dravid)।

Advertisement

কোচ হিসেবে গৌতম গম্ভীরের অভিযান শুরু হয় শ্রীলঙ্কায়। যদিও সেটা খুব আশাব্যঞ্জক হয়নি। ওয়ানডে সিরিজে হেরেই ফিরতে হয়েছে টিম ইন্ডিয়াকে। অথচ এই দলে রোহিত-বিরাট সহ অধিকাংশ মহাতারকাই ছিলেন। ফলে সামান্য ভুলচুক তাঁর কোচিংকে প্রশ্নের মুখে ফেলে দিতে পারে বলেই মনে করে ক্রিকেট মহলের একাংশ। দ্রাবিড় অবশ্য সেই দলে পড়ছেন না। তাঁর দৃঢ় বিশ্বাস গম্ভীরের অধীনে ভালো ফল করবে ভারত।

কারণও ব্যাখ্যা করছেন 'দ্য ওয়াল'। তিনি জানান, "আমার মতে ক্রিকেটার হিসেবে গৌতম খুবই অভিজ্ঞ। ও প্রচুর ম্যাচ খেলেছে। কোচিংয়ের অভিজ্ঞতা কম হলেও, সেটা সমস্যা হবে না। ও যে কোনও মুহূর্তে নিজের অভিজ্ঞতা আর জ্ঞানকে ব্যবহার করতে জানে। আমি নিশ্চিত, গৌতম দলকে যেভাবে ব্যবহার করবে, তাতে ভারতের আরও উন্নতিই হবে।"

সম্প্রতি দ্রাবিড় ফের কোচিংয়ে ফিরেছেন। আইপিএলে রাজস্থান রয়্যালসের দায়িত্ব নিয়েছেন। অন্যদিকে 'কোচ' গম্ভীরের উত্থানও আইপিএলের মঞ্চ থেকেই। মেন্টর হিসেবে কেকেআরকে আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। এখন তাঁর কাঁধে টিম ইন্ডিয়ার দায়িত্ব। শ্রীলঙ্কা সফরে একাধিক পরীক্ষা-নিরীক্ষা করেছেন। বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাইয়ে এদিন তাঁর টেস্ট অভিযানও শুরু হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘ ১৩ বছর অপেক্ষার পর বিশ্বকাপ জয়। দ্রাবিড়-রোহিত জুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানে ফুল ফুটিয়েছেন।
  • তার পরই কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন রাহুল দ্রাবিড়।
  • সেই হট সিটে বসেছেন গৌতম গম্ভীর। টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটের পর বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেও অভিযান শুরু হল তাঁর।
Advertisement