shono
Advertisement
Suryakumar Yadav

সূর্যকে অধিনায়ক করার কথা প্রথম ভাবা হয়েছিল দ্রাবিড়ের সময়ই, ফাঁস করলেন প্রাক্তন বোলিং কোচ

দ্রাবিড়ের সাপোর্ট স্টাফের সদস্য বলছেন, "সূর্য দীর্ঘদিন দলের সঙ্গে আছে। আমরা দেখেছি তরুণদের সঙ্গে ও খুব ভালো মিশতে পারে।"
Published By: Subhajit MandalPosted: 01:58 PM Jul 25, 2024Updated: 02:57 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হার্দিক পাণ্ডিয়ার বদলে টি-২০ অধিনায়ক কেন সূর্যকুমার যাদব? এই নিয়ে গত কয়েকদিন বিস্তর আলোচনা হচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। অনেকেই কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচকপ্রধান অজিত আগরকরের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন। এরই মধ্যে একটি চমকপ্রদ তথ্য প্রকাশ্যে এসেছে। রাহুল দ্রাবিড়ের কোচিং স্টাফের এক সদস্য ফাঁস করলেন, সূর্যকে কোচ করার কথা ভেবেছিলেন দ্রাবিড়ও (Rahul Dravid)।

Advertisement

রোহিত শর্মার পর তাঁকেই দেওয়া হবে টি-২০ অধিনায়কত্ব। একটা সময় নিশ্চিত ছিলেন হার্দিক পাণ্ডিয়া। শোনা যায়, বিসিসিআইয়ের তরফে নাকি প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু গৌতম গম্ভীর কোচ হয়ে আসতেই পরিস্থিতি বদলে যায়। দলগঠনে চমক দিয়েছেন ভারতের নতুন হেডস্যর। টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেনের আর্মব্যান্ড তুলে দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) হাতে। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপে সহ-অধিনায়ক ছিলেন হার্দিক (Hardik Pandya)। সহ-অধিনায়কও রাখা হয়নি তাঁকে।

[আরও পড়ুন: ‘বিশ্বমঞ্চে ভারতের প্রভাবের স্বীকৃতি’, ফের আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য নির্বাচিত নীতা আম্বানি

এই সিদ্ধান্তের নেপথ্যে টিম ম্যানেজমেন্টের যুক্তি, হার্দিক বড্ড বেশি চোটপ্রবণ। অধিনায়ক হিসাবে এমন কাউকে বাছা দরকার যাকে সব ম্যাচে পাওয়া যাবে। তাছাড়া হার্দিকের থেকে তরুণদের থেকে বেশি ঘনিষ্ঠ সূর্য। একই যুক্তি দিয়েছেন রাহুল দ্রাবিড়ের সময় বোলিং কোচ হিসাবে কাজ করা পরশ মাম্বরে। তিনি বলছেন, "আপনি যখন একজন অধিনায়ক বাছবেন, আপনাকে ভাবতে হবে সেই অধিনায়ক যেন সব ম্যাচ খেলতে পারেন। তাছাড়া এমন একজনকে অধিনায়ক হিসাবে ভাবা হয়, যিনি হয়তো দীর্ঘদিন ফরম্যাটে খেলবেন। সূর্য সেই ধরনের ক্রিকেটার। ফর্মের বিচারে ও আর ক্লাসেনই টি-টোয়েন্টিতে সেরা।"

[আরও পড়ুন: ‘প্রত্যেক ধর্মের অধিকার যেন সুরক্ষিত থাকে’, কানোয়ার যাত্রার নির্দেশিকা নিয়ে সরব আমেরিকা]

পরশ মাম্বরে জানিয়েছেন, আগের টিম ম্যানেজমেন্টও সূর্যকেই অধিনায়ক হিসাবে ভাবছিল। দ্রাবিড়ের সাপোর্ট স্টাফের সদস্য বলছেন, "সূর্য দীর্ঘদিন দলের সঙ্গে আছে। আমি দেখেছি তরুণদের সঙ্গে ও খুব ভালো মিশতে পারে। আমাদের হাতে বিরাট এবং রোহিতের মতো মহীরুহরা ছিল। তারপরই ছিল সূর্য। তরুণদের সবচেয়ে কাছের। সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ওর। তরুণরাও ওকে সম্মান করে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টিম ম্যানেজমেন্টের যুক্তি, হার্দিক বড্ড বেশি চোটপ্রবণ। অধিনায়ক হিসাবে এমন কাউকে বাছা দরকার যাকে সব ম্যাচে পাওয়া যাবে।
  • হার্দিকের থেকে তরুণদের থেকে বেশি ঘনিষ্ঠ সূর্য।
  • একই যুক্তি দিয়েছেন রাহুল দ্রাবিড়ের সময় বোলিং কোচ হিসাবে কাজ করা সাইরাজ বাহুতুলে।
Advertisement