shono
Advertisement
Ranji Trophy 2024

রনজিতে জয়ের আশা জাগিয়েও ড্র বাংলার, হার দিয়ে অভিযান শুরু গতবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের

অভিমন্যুর সেঞ্চুরি, মুকেশের দুরন্ত বোলিংয়েও উত্তরপ্রদেশের বিরুদ্ধে জয় অধরা বাংলার। অন্যদিকে বরোদার ভার্গব ভাটের স্পিনের জালে বন্দি রাহানেরা।
Published By: Arpan DasPosted: 06:30 PM Oct 14, 2024Updated: 07:05 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রনজি ট্রফির(Ranji Trophy 2024) চতুর্থ দিনের প্রথম দুটি সেশনের পর জয়ের গন্ধ পাচ্ছিল বাংলা। কিন্তু শেষ বেলায় জ্বলে উঠলেন উত্তরপ্রদেশের প্রিয়ম গর্গ। মুকেশ কুমার-মহম্মদ কাইফদের বোলিং আক্রমণ সামলে সেঞ্চুরি করে গেলেন তিনি। বাংলার প্রায় জেতা ম্যাচ ড্র দিয়েই শেষ হল। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সৌজন্যে ৩ পয়েন্ট ঘরে আনলেন অনুষ্টুপ মজুমদাররা। অন্যদিকে অঘটন ঘটাল বরোদা। ভার্গব বাটের ঘূর্ণিতে ৮৪ রানে হারল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই।

Advertisement

রনজিতে বাংলা বনাম উত্তরপ্রদেশের ম্যাচ ছিল উত্থানপতনে ভরা। দ্বিতীয় দিনের শেষে সুবিধাজনক জায়গায় ছিলেন যশ দয়ালরা। কিন্তু তৃতীয় দিনে মুকেশ-শাহবাজদের বোলিংয়ে দ্রুত থেমে যায় উত্তরপ্রদেশের ইনিংস। ১৯ রানের লিড ছিল বাংলার হাতে। ব্যাটিংয়ে বাজিমাত করে বাংলা। সেঞ্চুরি হাঁকালেন অভিমন্যু ঈশ্বরণ। দলীপ-ইরানি মিলিয়ে টানা চারটি ম্যাচে শতরান করলেন তিনি। অল্পের জন্য সেঞ্চুরির সুযোগ হারালেন সুদীপ চট্টোপাধ্যায়। তিনি করেন ৯৩ রান। ৩ উইকেট হারিয়ে ২৫৪ করে ডিক্লেয়ার দিয়ে দেয় বাংলা।

জয়ের জন্য উত্তরপ্রদেশের কাছে লক্ষ্য ছিল ২৭৪। তার পরই আঘাত হানেন মুকেশ এবং কাইফ। ৭৯ রানের মধ্যে ৪ উইকেট চলে যাওয়ায় জয় প্রায় হাতের মুঠোয় ছিল বাংলার। কিন্তু যত দিন গড়াল, তত অপ্রতিরোধ্য হয়ে উঠলেন প্রিয়ম। উত্তরপ্রদেশের স্বস্তিক চিকারার ১২ রান ছাড়া কারওর রান দুই সংখ্যায় পৌঁছোয়নি। তার মধ্যেও 'একা কুম্ভ' হয়ে বাংলার থেকে জয়ের ৫ পয়েন্ট ছিনিয়ে নিলেন প্রিয়ম। ম্যাচের শেষে ৬ উইকেট হারিয়ে উত্তরপ্রদেশের রান ছিল ১৬২। তার মধ্যে একা প্রিয়মেরই রান ১০৫।

অন্যদিকে বরোদার ভার্গব ভাটের স্পিনে ভরাডুবি মুম্বইয়ের তারকাখচিত ব্যাটিংয়ের। প্রথম ইনিংসে বরোদা করেছিল ২৯০ রান। জবাবে মুম্বইয়ের ইনিংস থেমে যায় ২১৪ রানে। পৃথ্বী শ, অজিঙ্ক রাহানে, শ্রেয়স আইয়াররা রান পাননি। এই ইনিংসেও ৪ উইকেট তুলেছিলেন ভার্গব। দ্বিতীয় ইনিংসে বরোদা করেছিল ১৮৫ রান। জয়ের জন্য ২৬২ রানের লক্ষ্য ধাওয়া করতে গিয়ে মুম্বইয়ের ইনিংস থেমে যায় ১৭৭ রানে। এবারও ব্যর্থ পৃথ্বী-আজিঙ্করা। এই ইনিংসে ভার্গব তুলে নেন ৬ উইকেট। গতবারের চ্যাম্পিয়নরা হারে ৮৪ রানে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রনজি ট্রফির চতুর্থ দিনের প্রথম দুটি সেশনের পর জয়ের গন্ধ পাচ্ছিল বাংলা। কিন্তু শেষ বেলায় জ্বলে উঠলেন উত্তরপ্রদেশের প্রিয়ম গর্গ।
  • মুকেশ কুমার-মহম্মদ কাইফদের বোলিং আক্রমণ সামলে সেঞ্চুরি করে গেলেন তিনি। বাংলার প্রায় জেতা ম্যাচ ড্র দিয়েই শেষ হল।
  • তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সৌজন্যে ৩ পয়েন্ট ঘরে আনলেন অনুষ্টূপ মজুমদাররা।
Advertisement