shono
Advertisement
Faf Du Plessis

'মাথা ফেটে যাচ্ছে', টানা হারের মানসিক চাপ নিয়ে অকপট ডু প্লেসিস

চলতি আইপিএলে ৭ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে বেঙ্গালুরু। প্লে-অফে যাওয়ার আশা ক্রমশ দূরে চলে যাচ্ছে তাদের থেকে।
Posted: 10:02 AM Apr 16, 2024Updated: 06:16 PM Apr 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা পাঁচ ম্যাচে হার। লিগ টেবিলের একেবারে তলায় পড়ে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)। সোমবার তাঁদের বিরুদ্ধে হায়দরাবাদ (SRH) ২৮৭ রান তুলেছে। যা আইপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড। তার পরই বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস (Faf Du Plessis) স্বীকার করে নিয়েছেন টানা হারের ফলে দলের মনের জোর ভেঙে গিয়েছে।

Advertisement

এদিন চিন্নাস্বামীতে হায়দরাবাদ মাত্র ৩ উইকেট হারিয়ে ২৮৭ রান তোলে। বেঙ্গালুরুর সব বোলারেরই ইকোনমি রেট ছিল ১০-র উপরে। ট্রেভিস হেডের দুরন্ত শতরানের সামনে আরসিবির বোলারদের অসহায় দেখাচ্ছিল। ব্যাট করতে নেমে ফ্যাফ-কার্তিকরা লড়াই করলেও ২৫ রানে হেরে যেতে হয়। ম্যাচের পর রীতিমতো বিধ্বস্ত দেখাচ্ছিল বেঙ্গালুরু অধিনায়ককে। তিনি বলেন, "আত্মবিশ্বাসের অভাব থাকলে আপনি কোথাও গিয়ে লুকোতে পারবেন না। ফাস্ট বোলাররা এদিন কিছুই করতে পারেনি। ব্যাটারদের কাছেও কাজটা খুব কঠিন ছিল। পাওয়ার প্লের পর রানের গতি বজায় রাখার চেষ্টা করে গিয়েছে। লড়াইটা দেখে ভালো লাগল, কিন্তু ৩০-৪০ রান বেশি দেওয়া হয়েছে।"

[আরও পড়ুন: ম্যাচ হেরে কোহলির চোখে জল, সোশাল মিডিয়ায় ছবি ভাইরাল]

ডু প্লেসিস স্বীকার করে নিচ্ছেন, তাঁদের উপর মারাত্মক মানসিক চাপ তৈরি হচ্ছে। যার ফলে মনে হচ্ছে মাথা ফেটে যাবে। তিনি বলেন, "ক্রিকেট আসলে বুদ্ধির খেলা। ঠান্ডা মাথায় নিজের কাজ করাটাই আসল কথা। কিন্তু মাঝেমধ্যে মনে হচ্ছে এত চাপের মধ্যে মাথাটা ফেটে যাবে।" চলতি আইপিএলে ৭ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে বেঙ্গালুরু। প্লে-অফে যাওয়ার আশা ক্রমশ দূরে চলে যাচ্ছে তাদের থেকে।

[আরও পড়ুন: লিগ শিল্ড জয়ী মোহনবাগান, অভিনন্দন মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টানা পাঁচ ম্যাচে হার। লিগ টেবিলের একেবারে তলায় পড়ে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
  • সোমবার তাঁদের বিরুদ্ধে হায়দরাবাদ ২৮৭ রান তুলেছে।
  • বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস স্বীকার করে নিয়েছেন টানা হারের ফলে দলের মানসিকতা বিরাট ধাক্কা খেয়েছে।
Advertisement