shono
Advertisement
Rishabh Pant

১৬ মাস পরে জাতীয় দলের জার্সিতে! 'আলাদা অনুভূতি' নিয়ে মাঠে ফিরতে মরিয়া পন্থ

আমেরিকায় বিশ্বকাপ সারা বিশ্বের জন্য ক্রিকেটের রাস্তা খুলে দিয়েছে, মত ঋষভের।
Published By: Arpan DasPosted: 08:35 PM May 30, 2024Updated: 03:12 PM May 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১৬ মাসের অপেক্ষা। অবশেষে ভারতীয় দলের (India Cricket Team) জার্সিতে 'কামব্যাক' হল ঋষভ পন্থের (Rishabh Pant)। হোক না বিশ্বকাপের আগে নেটে ট্রেনিং। তবুও মেন ইন ব্লু-র জার্সিতে ফিরতে পেরে আবেগে আপ্লুত পন্থ।

Advertisement

২০২২ সালের ৩০ ডিসেম্বর। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন ঋষভ। তারপর জীবন-মৃত্যুর মধ্যে চলেছে দীর্ঘ লড়াই। শেষ বার তাঁকে ব্যাট হাতে দেখা গিয়েছিল ২০২২-এর ২৫ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে। ৪৫৪ দিন পর ফিরেছিলেন আইপিএলের মঞ্চে। ১৩ ম্যাচে ৪৪৬ রান করেছিলেন দিল্লি অধিনায়ক। কিন্তু দেশের জার্সি গায়ে দেওয়া যে আলাদাই অনুভূতি, তা আমেরিকায় প্র্যাক্টিসে নেমেই স্বীকার করে নিলেন পন্থ।

[আরও পড়ুন: আইপিএলে চূড়ান্ত ব্যর্থ দল! তাঁকেই বিশ্বকাপের সেরা বোলার বেছে নিলেন রিকি পন্টিং]

প্রত্যাবর্তনের নতুন উদাহরণ তৈরি করে পন্থ জানালেন, "ভারতের জার্সিতে মাঠে নামাটা আলাদা অনুভূতি। যেটা আমি প্রচণ্ড মিস করেছি। সতীর্থদের সঙ্গে সময় কাটানো, মজা করা, গল্প করাটা আবার ফিরে পেয়েছি।" তবে শুধু টিম ইন্ডিয়ায় কামব্যাক নয়, তাঁর সামনে দায়িত্ব আরও বড়। টি-টোয়েন্টি বিশ্বকাপ দেশে ফিরিয়ে নিয়ে যেতে হবে। কিন্তু লড়াই হবে সম্পূর্ণ অচেনা এক পরিবেশে। যা নিয়ে পন্থ বলেন, "আমরা সাধারণত যে দেশগুলোতে খেলি, এটা তার থেকে আলাদা। আমার মতে ক্রিকেট এখন বিশ্বের সবপ্রান্তে জনপ্রিয় হচ্ছে। এই বিশ্বকাপ তার রাস্তা খুলে দিয়েছে।"

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে মহারণ। তার আগে ১ জুন বাংলাদেশের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিতরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে সঞ্জু স্যামসনও উইকেটকিপার হিসেবে রয়েছেন। তবে ভারতকে বিশ্বকাপ জিততে হলে পন্থের ব্যাট চলাটা সমান দরকারি।

[আরও পড়ুন: বিদেশি ব্রিগেডে পরিবর্তন! ইউরো কাপকেই পাখির চোখ করছে মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘ ১৬ মাসের অপেক্ষা। অবশেষে ভারতীয় দলের জার্সিতে 'কামব্যাক' হল ঋষভ পন্থের।
  • মেন ইন বুল-র জার্সিতে ফিরতে পেরে আবেগে আপ্লুত পন্থ।
  • দেশের জার্সি গায়ে দেওয়া যে আলাদাই অনুভূতি, তা আমেরিকায় প্র্যাক্টিসে নেমেই স্বীকার করে নিলেন পন্থ।
Advertisement