shono
Advertisement

Breaking News

Rishabh Pant

মৃত্যুমুখ থেকে অবিশ্বাস্য প্রত্যাবর্তন পন্থের, দীর্ঘ লড়াইয়ের পথে বিশ্বজয়ীর মাকেও কুর্নিশ মোদির

বিশ্বজয়ের মঞ্চে রোহিতকে কেন ওইভাবে সেলিব্রেট করতে বলা হল? কুলদীপকে প্রশ্ন প্রধানমন্ত্রীর।
Published By: Arpan DasPosted: 08:25 PM Jul 05, 2024Updated: 08:49 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এভাবেও ফিরে আসা যায়। মৃত্যুমুখ থেকে ফিরে এসে বিশ্বচ্যাম্পিয়ন। ২৬ বছর বয়সেই জীবনের দুটি ভিন্ন দিক দেখে ফেলেছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এখনও তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন সেই জার্নির কথা মনে করতে গিয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে আলাপচারিতাতেও ফিরে এল সেই ভয়ঙ্কর দুর্ঘটনার কথা।

Advertisement

বিশ্বজয়ের (T20 World Cup 2024) পর ভারতীয় দল বৃহস্পতিবার দেখা করে প্রধানমন্ত্রীর সঙ্গে। সেখানে প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে দীর্ঘসময় কথা বলেন তিনি। কিন্তু পন্থের বিষয়টা যে অনেকটাই আলাদা। ফর্মের উত্থান-পতন তো থাকেই। কিন্তু পন্থ যেন নতুন জীবন পেয়ে মাঠে নেমেছিলেন। সে বিষয়ে সচেতন ছিলেন মোদিও। নিয়মিত নজর রাখতেন পন্থের প্রত্যাবর্তনের জার্নিতে। কীভাবে সেই কাজ করলেন ভারতীয় উইকেটকিপার?

[আরও পড়ুন: ‘কার আইডিয়া? চাহালের নাকি?’ রোহিতের বিশ্বকাপ সেলিব্রেশনের ভঙ্গি নিয়ে প্রশ্ন মোদির]

পন্থ প্রথমেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান নিমন্ত্রণের জন্য। তার আগে মোদিকে পন্থ জানিয়েছিলেন, দুর্ঘটনার সমস্ত দোষ তাঁরই। ঋষভ বলেন, "দেড় বছর আগে আমার দুর্ঘটনা ঘটেছিল। খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে আমি গিয়েছি। আপনি সেই সময় আমার মাকে ফোন করেছিলেন। আপনি তখন দুশ্চিন্তা করতে না করেছিলেন। সেই কথা শুনে আমি অনেকটা নিশ্চিন্ত হই। সুস্থ হয়ে ওঠার সময় অনেকেই সন্দেহ প্রকাশ করেছিল, আদৌ আমি কোনওদিন ক্রিকেট খেলতে পারব কিনা?" 

পন্থের সংযোজন, "তাই পরের দেড় বছর আমি এটাই ভাবতাম, যেভাবেই হোক মাঠে ফিরতে হবে। আমি এতদিন যেটা করেছি, তার থেকে ভালো করতে হবে।" যদিও পন্থের উত্থানের জন্য মোদি কৃতিত্ব দিচ্ছেন তাঁর মায়ের শক্ত মানসিকতাকেও। পন্থের মায়ের শুরু থেকেই বিশ্বাস ছিল, তিনি ঠিক সুস্থ হবেন। প্রধানমন্ত্রীও বলেন, "যিনি এরকম মা পেয়েছেন, তিনি কখনও ব্যর্থ হতে পারেন না।"

[আরও পড়ুন: বিশ্বজয়ের পর অবসর, রোহিত-বিরাটের জার্সি তুলে রাখার অনুরোধ প্রাক্তন তারকার]

এছাড়াও কুলদীপের (Kuldeep Yadav) থেকে মোদি জানতে চান রোহিতের সেই বিখ্যাত ট্রফি নিতে যাওয়ার নাচের ভঙ্গির বিষয়ে। রোহিতকে কেন ওইভাবে নাচতে বলেছিলেন কুলদীপ? ভারতীয় স্পিনারের উত্তর, "আমি ক্যাপ্টেনকে নাচতে বাধ্য করিনি। কিন্তু আমি ওকে যেভাবে নাচতে বলেছিলাম, সেভাবে রোহিত নাচেনি।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ের পর ভারতীয় দল বৃহস্পতিবার দেখা করে প্রধানমন্ত্রীর সঙ্গে।
  • সেখানে প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে দীর্ঘসময় কথা বলেন তিনি।
  • মোদি নিয়মিত নজর রাখতেন পন্থের প্রত্যাবর্তনের জার্নিতে।
Advertisement