shono
Advertisement
Rohit Sharma

ওয়াংখেড়েতে বিধ্বংসী ইনিংস রোহিতের, ছুঁয়ে ফেললেন বিরাট কোহলির রেকর্ডও

অর্ধশতরান হাতছাড়া হলেও অভিনব রেকর্ড গড়লেন প্রাক্তন মুম্বই অধিনায়ক।
Posted: 08:37 PM Apr 07, 2024Updated: 08:44 PM Apr 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা তিন ম্যাচ হারার পর জয়ের সরণিতে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রবি-সন্ধ্যায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লির বিরুদ্ধে ২৯ রানে জিতল হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) দল। রোহিত শর্মার (Rohit Sharma) বিধ্বংসী ৪৯ রানই মুম্বইয়ের বড় রানের ভিত গড়ে দেয়। অর্ধশতরান হাতছাড়া হলেও অভিনব রেকর্ড গড়লেন প্রাক্তন মুম্বই অধিনায়ক। ছুঁয়ে ফেললেন জাতীয় দলের সতীর্থ বিরাট কোহলিকে।

Advertisement

এদিন প্রথমে ব্যাট করে মুম্বই ২৩৪ রান করে। ম্যাচের প্রথম থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন রোহিত শর্মা। মাত্র ২৭ বলে ৪৯ রান করেন তিনি। তার সঙ্গেই দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দিল্লির বিরুদ্ধে ১০০০ রান করে ফেলেন মুম্বই ব্যাটার। এই তালিকায় এত দিন একাই ছিলেন বিরাট কোহলি। দিল্লির বিরুদ্ধে তাঁর মোট রান ১০৩০। এদিনের ইনিংসের পর রাজধানীর দলের বিরুদ্ধে রোহিত শর্মার রান দাঁড়াল ১০২৬।

[আরও পড়ুন: অস্ত্রোপচারের পর প্রথমবার নিজের পায়ে ভর দিয়ে দাঁড়ালেন শামি, বিশ্বকাপে ফিরবেন?]

রোহিত শর্মাকে ফের চেনা মেজাজে দেখে আশ্বস্ত হবেন মুম্বই সমর্থকরাও। প্রথম ওভার থেকেই দিল্লি বোলারদের আক্রমণ শুরু করেন হিটম্যান। প্রিয় পুল শট মারতেও দেখা যায় তাঁকে। যদিও অক্ষর প্যাটেলের বলে বোল্ড হয়ে অর্ধশতরান মাঠেই ফেলে আসেন তিনি। তার মধ্যেই ছটি চার ও তিনটি ছয় মারেন হিটম্যান। ততক্ষণে রেকর্ড বইয়ে বিরাট কোহলির পাশে নাম উঠে গিয়েছে ভারত অধিনায়কের।

[আরও পড়ুন: দুই সতীর্থের সঙ্গে এক ঘরে থাকতে চান না রোহিত, কিন্তু কেন?]

এদিন আরও একটি রেকর্ড তৈরি হল মুম্বইয়ের মাঠে। আইপিএল (IPL) ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে মোট ১৫০টি জয় অর্জন করে মুম্বই ইন্ডিয়ান্স। টি-টোয়েন্টি ক্রিকেটে অন্য কোনও দলের এই রেকর্ড নেই। এদিনের জয়ের ফলে চলতি আইপিএলের পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে উঠে এল হার্দিকের দল। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ২।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টানা তিন ম্যাচ হারার পর জয়ের সরণিতে মুম্বই ইন্ডিয়ান্স।
  • রোহিত শর্মার বিধ্বংসী ৪৯ রানই মুম্বইয়ের বড় রানের ভিত গড়ে দেয়।
  • ছুঁয়ে ফেললেন জাতীয় দলের সতীর্থ বিরাট কোহলিকে।
Advertisement