shono
Advertisement
Sanath Jayasuriya

বিশ্বকাপ বিপর্যয়ের জের, শ্রীলঙ্কার কোচের দায়িত্বে বিশ্বজয়ী প্রাক্তন তারকা

বিশ্বকাপের পর দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন হেড কোচ ক্রিস সিলভারউড।
Published By: Arpan DasPosted: 05:24 PM Jul 08, 2024Updated: 06:02 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বিপর্যয় ঘটেছে শ্রীলঙ্কার। তার পরই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন হেড কোচ ক্রিস সিলভারউড। সরে দাঁড়িয়েছিলেন পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনেও। এবার নতুন কোচ হলেন সনথ জয়সূর্য (Sanath Jayasuriya)। তবে তিনি দায়িত্ব সামলাবেন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে।

Advertisement

বিশ্বকাপে জঘন্য ফল করেছিল শ্রীলঙ্কা (Sri Lanka Cricket)। দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশের গ্রুপে তৃতীয় হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউসরা। জিতেছিলেন মাত্র একটি ম্যাচ। হারতে হয়েছিল বাংলাদেশের কাছে। সুপার এইটে যাওয়া হয়নি তাদের। জুন মাসের শেষের দিকে পদত্যাগ করেছিলেন সিলভারউড ও জয়বর্ধনে। সিলভারউড যদিও সরে দাঁড়ানোর জন্য ব্যক্তিগত কারণ দেখিয়েছিলেন। তার জায়গায় নতুন হেড কোচের দায়িত্ব নিচ্ছেন জয়সূর্য।

[আরও পড়ুন: পাক দলের দায়িত্ব নিয়েই লক্ষ্য স্থির গিলেসপির, জোর দিলেন কোন বিষয়ের উপরে?]

সেই বিষয়ে শ্রীলঙ্কার প্রাক্তন ওপেনার জানান, "আমাকে কোচের দায়িত্ব নেওয়ার কথা বলা হয়েছে। আমি সেটা নিয়ে খুশি।" শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড থেকেও জানানো হয়েছে, "আমরা সনথ জয়সূর্যকে জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ঘোষণা করছি। ২০২৪-র সেপ্টেম্বরে শ্রীলঙ্কার ইংল্যান্ড ট্যুর পর্যন্ত তিনি দায়িত্ব সামলাবেন।"

তার পরও কি কোচ থাকবেন জয়সূর্য? সে ব্যাপারে নিশ্চিত করতে পারেনি শ্রীলঙ্কা বোর্ড। তারা জানিয়েছে, "আন্তর্জাতিক ক্রিকেটে জয়সূর্যের প্রচুর অভিজ্ঞতা আছে। সেটা দিয়েই উনি আমাদের এগিয়ে নিয়ে যাবেন। অন্তত যতদিন আমরা স্থায়ী সমাধান খুঁজে পাচ্ছি।" সামনেই টানা ক্রিকেট রয়েছে শ্রীলঙ্কার। তার উপরই সম্ভবত নির্ভর করবে জয়সূর্যর ভবিষ্যৎ।

[আরও পড়ুন: ১৩ জুলাই বহুপ্রতীক্ষিত কলকাতা ডার্বি, পুলিশের অনুমতি পেয়ে গেল আইএফএ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে বিপর্যয় ঘটেছে শ্রীলঙ্কার।
  • দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশের গ্রুপে তৃতীয় হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউসরা।
  • জিতেছিলেন মাত্র একটি ম্যাচ। হারতে হয়েছিল বাংলাদেশের কাছে। সুপার এইটে যাওয়া হয়নি তাদের।
Advertisement