shono
Advertisement
Danish kaneria

'বাংলাদেশের হিন্দুদের বাঁচান', মোদির কাছে কাতর আর্তি কানেরিয়ার

বাংলাদেশে দিকে দিকে আক্রান্ত হচ্ছেন সংখ্যালঘু হিন্দুরা।
Published By: Subhajit MandalPosted: 02:22 PM Aug 06, 2024Updated: 02:22 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসলিমপ্রধান দেশে সংখ্যালঘু হওয়ার যন্ত্রণাটা ভালোমতো জানেন তিনি। একটা সময় সংখ্যাগুরু মুসলিম ক্রিকেটারদের সঙ্গে একই ড্রেসিংরুমে থাকলেও তাঁকে থাকতে হয়েছে অচ্ছ্যুতের মতো। স্বাভাবিকভাবেই বাংলাদেশের সংখ্যালঘুদের জন্য মন কাঁদছে প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়ার। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তাঁর কাতর আর্জি, বাংলাদেশের হিন্দুদের বাঁচান।

Advertisement

শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পরও উত্তাল বাংলাদেশ (Bangladesh Crisis)। ছাত্র আন্দোলনকে সামনে রেখে দেশজুড়ে হিংসা লুটতরাজ চালাচ্ছে জামাত মদতপুষ্ট মৌলবাদীরা। শোনা যাচ্ছে মন্দির ভাঙার খবর। দিকে দিকে আক্রান্ত হচ্ছেন সংখ্যালঘু হিন্দুরা। বহু প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। ইসকনের মন্দির ভাঙার খবর পাওয়া গিয়েছে। ছাত্রযুব নেতাদের একাংশকে পালা করে পাহারা দিতে হচ্ছে মন্দির।

[আরও পড়ুন: কী হয়েছিল বাংলাদেশে? রাষ্ট্রসংঘের নেতৃত্বে তদন্তের দাবি ব্রিটেনের]

বাংলাদেশের এই বেদনাদায়ক দৃশ্য দেখে স্বভাবতই উদ্বিগ্ন কানেরিয়া। সোশাল মিডিয়ায় তিনি বারবার আর্জি জানিয়েছেন, বাংলাদেশের হিংসা রুখুন। হিন্দুদের বাঁচান। সরকারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে প্রাক্তন পাক স্পিনারের কাতর আর্তি, দ্রুত হস্তক্ষেপ করুন এবং বাংলাদেশের হিন্দুদের বাঁচান। কানেরিয়ার আর্জি, "আমাদের ভাইয়েদের এভাবে জঙ্গিদের হাতে মরতে দেওয়া যায় না।"

[আরও পড়ুন: সেনাশাসন নয়, ‘দেশ গড়তে’ ইউনুসকেই চাইছে বাংলাদেশের আন্দোলনকারীরা]

এখানেই শেষ নয়, ভারতের অন্দরেও বাংলাদেশের মতো পরিস্থিতি তৈরির চেষ্টা হচ্ছে বলে সতর্ক করেছেন দানিশ। সোশাল মিডিয়ায় সেই পোস্টেও তিনি ট্যাগ করেছেন এদেশের প্রধানমন্ত্রীর দপ্তর ও স্বরাষ্ট্রমন্ত্রককে। দানিশের আর্জি, এই সব বিচ্ছিন্নতাবাদীদের তাঁদের ভাষাতেই জবাব দেওয়া উচিত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের সংখ্যালঘুদের জন্য মন কাঁদছে প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়ার।
  • ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তাঁর কাতর আর্জি, বাংলাদেশের হিন্দুদের বাঁচান।
  • শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পরও উত্তাল বাংলাদেশ।
Advertisement