shono
Advertisement
T20 World Cup 2024

টি-২০ বিশ্বকাপে ইতিহাস, উদ্বোধনী ম্যাচ পরিচালনার দায়িত্বে বাঙালি আম্পায়ার

কে এই বাঙালি আম্পায়ার?
Published By: Krishanu MazumderPosted: 06:57 PM May 22, 2024Updated: 07:04 PM May 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T-20 World Cup) ইতিহাস তৈরি করতে চলেছেন এক বাঙালি আম্পায়ার। 
মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। আসন্ন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়েছে ৪৭ বছর বয়সি বাংলাদেশের আম্পায়ার শাহিদ সৈকতকে (Shahid Saikat)। 
বুধবার আইসিসি এই খবর জানিয়েছে। উল্লেখ্য ১ জুন মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যে ম্যাচ রয়েছে। সেই ম্যাচে আম্পায়ারিং করতে দেখা যাবে বাংলাদেশের আম্পায়ারকে। 

Advertisement

[আরও পড়ুন: বিরাটকে কেন কিনেছিলেন? ১৬ বছর ট্রফিহীন থাকার পরে জানালেন বিজয় মালিয়া]


মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা ম্যাচে শাহিদ সৈকতের সঙ্গে থাকবেন রিচার্ড ইলিংওয়ার্থও। ইলিংওয়ার্থ ক্রিকেটমহলে বেশ পরিচিত নাম। তিনবার আইসিসির বর্ষসেরা আম্পায়ার হয়েছেন ইংল্যান্ডের আম্পায়ার। উল্লেখ্য, গতবার আহমেদাবাদে অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে বিশ্বকাপ ফাইনালেও ফিল্ড আম্পায়ারের দায়িত্বে ছিলেন ইলিংওয়ার্থ।
গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ৫টি ম্যাচে আম্পায়ারিং করেছেন সৈকত। এছাড়াও মহিলাদের দুটি ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৮ সালে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন তিনি। 
আইসিসি-র তরফ থেকে জানানো হয়েছে, উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি রিচি রিচার্ডসন। থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন স্যাম নোগাইস্কি এবং চতুর্থ আম্পায়ার হিসাবে জিম্বাবোয়ের ল্যাংটন রুসের। 

 

[আরও পড়ুন: কোপা আমেরিকায় বড় বদল, চালু হচ্ছে ক্রিকেটের এই নিয়ম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T-20 World Cup) ইতিহাস তৈরি করতে চলেছেন এক বাঙালি।
  • আসন্ন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়েছে ৪৭ বছর বয়সি বাংলাদেশের আম্পায়ার শাহিদ সৈকতকে (Shahid Saikat)। 
  • বুধবার আইসিসি এই খবর জানিয়েছে।
Advertisement