shono
Advertisement
Shakib Al Hasan

ভারত সফরের প্রস্তুতি, দেশে না ফিরে কাউন্টি খেলতে যাচ্ছেন শাকিব

পাকিস্তান সফর সেরেই ইংল্যান্ড চলে যাবেন তারকা অলরাউন্ডার।
Published By: Anwesha AdhikaryPosted: 01:49 PM Aug 30, 2024Updated: 04:02 PM Aug 30, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে নিজেকে তৈরি করতে কাউন্টি খেলতে যাচ্ছেন শাকিব-আল-হাসান (Shakib Al Hasan)। পাকিস্তানের সঙ্গে সিরিজ শেষ হচ্ছে ৪ সেপ্টেম্বর। তারপর তিনি কাউন্টি খেলতে চলে যাবেন। যদিও কোন দলের হয়ে কাউন্টি খেলবেন তারকা অলরাউন্ডার, তা এখনও জানা যায়নি। উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর।  

Advertisement

শাকিবের বিরুদ্ধে একটি খুনের মামলা দায়ের হয়েছে বাংলাদেশে। ছাত্র আন্দোলনের সময় মিছিলে গিয়ে প্রাণ হারানো এক পোশাক শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী করা হয় প্রাক্তন অধিনায়ককে। ইতিমধ্যেই সেই মামলার বিচারপ্রক্রিয়া শুরু হয়েছে। দ্রুত বিচারের জন্য শাকিবকে দেশে ফেরানোর দাবিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। যেখানে বলা, অবিলম্বে শাকিবকে চলতি পাকিস্তান সিরিজের দল থেকে সরিয়ে দেশে ফিরিয়ে আনতে হবে হত্যা মামলার বিচারের জন্য।

[আরও পড়ুন: ‘পাকিস্তানে যাওয়া উচিত নয় ভারতের’, চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে মত কানেরিয়ার

এহেন পরিস্থিতিতেই কাউন্টি খেলার সিদ্ধান্ত নিলেন শাকিব। জানা গিয়েছে, কাউন্টিতে দু'তিনটি ম্যাচ খেলবেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরে আর অগ্নিগর্ভ বাংলাদেশে ফিরবেন না শাকিব। ইংল্যান্ড থেকে সরাসরি তিনি চলে আসবেন ভারতে। উল্লেখ্য, ভারত সফরে এসে দুটি টেস্ট এবং তিনটি টি-২০ খেলবে বাংলাদেশ। সেই স্কোয়াডে থাকবেন শাকিবও। কাউন্টি খেলে ভারত সফরের জন্য নিজেকে আরও ধারাল করে তুলবেন তিনি। কিন্তু কাউন্টিতে কোন দলের হয়ে শাকিব নামবেন, তা এখনও জানা যায়নি। ১৫ সেপ্টেম্বর ইংল্যান্ড থেকে ভারতে এসে বাংলাদেশ স্কোয়াডে যোগ দেবেন শাকিব। 

উল্লেখ্য, শাকিবের উপর ক্ষিপ্ত বাংলাদেশের আমজনতার একাংশ। তবে কঠিন সময়ে তারকা অলরাউন্ডারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি প্রেসিডেন্ট ফারুখ আহমেদ সাফ জানিয়ে দিয়েছেন “শাকিবের বিরুদ্ধে সবেমাত্র এফআইআর দায়ের হয়েছে। তার পরে বিচার হতে অনেকগুলো পর্যায় রয়েছে। যতদিন পর্যন্ত শাকিব দোষী প্রমাণিত না হচ্ছে ততদিন পর্যন্ত ওকে খেলানো হবে।”

[আরও পড়ুন: কাকে বল করতে ভয় পান? বুমরাহ বললেন…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শাকিবের বিরুদ্ধে একটি খুনের মামলা দায়ের হয়েছে বাংলাদেশে। ছাত্র আন্দোলনের সময় মিছিলে গিয়ে প্রাণ হারানো এক পোশাক শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী করা হয় প্রাক্তন অধিনায়ককে।
  • পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরে আর অগ্নিগর্ভ বাংলাদেশে ফিরবেন না শাকিব। ইংল্যান্ড থেকে সরাসরি তিনি চলে আসবেন ভারতে।
  • শাকিবের উপর ক্ষিপ্ত বাংলাদেশের আমজনতার একাংশ। তবে কঠিন সময়ে তারকা অলরাউন্ডারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
Advertisement