shono
Advertisement

Breaking News

Shubman Gill

রোহিত-বিরাটদের অবসরে কি বাড়তি চাপ? মুখ খুললেন নয়া অধিনায়ক শুভমান

অপেক্ষাকৃত তরুণ দল নিয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে নেমেছে ভারতীয় দল।
Published By: Arpan DasPosted: 05:20 PM Jul 06, 2024Updated: 05:21 PM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। সেই আনন্দের সঙ্গে বিদায়ের সুরও বাজছে ভারতীয় ক্রিকেটভক্তদের মধ্যে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর মাঠে নামবেন না রোহিত শর্মা (Rohit Sharma) আর বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু তাঁদের শূন্যস্থান পূরণ করবেন কারা? সেই প্রশ্নই ঘুরছে ক্রিকেটবিশ্বের অন্দরমহলে।

Advertisement

বিশ্বজয়ের পরই জিম্বাবোয়ে সফরে গিয়েছে ভারত। যদিও সেই দলে অধিকাংশই নতুন মুখ। অনেকেই প্রথমবার ভারতের জার্সিতে নামছেন। বলা যেতে পারে, এই সিরিজেই ভারতীয় ক্রিকেটের নতুন প্রজন্ম খোঁজার কাজ শুরু হয়ে গিয়েছে। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। যার নেতৃত্বে আছেন শুভমান গিল (Shubman Gill)।

[আরও পড়ুন: ফের পয়েন্ট নষ্ট মোহনবাগানের, রেনবোর কাছে আটকে গেল সবুজ-মেরুন]

কিন্তু বাড়তি চাপ কি থাকছে নতুন অধিনায়কের উপর? যতই হোক, রোহিত শর্মা, বিরাট কোহলির মতো কিংবদন্তির জুতোয় পা গলাতে হবে তাঁদের। বিশ্বকাপের মঞ্চে বিরাট অবসরের সময় জানিয়েছিলেন, নতুনদের জায়গা করে দিতেই এই সিদ্ধান্ত। সেই প্রসঙ্গে শুভমান জানান, "আমরা চাপ নিচ্ছি না। আমাদের প্রত্যাশা শুধু নিজেদের কাছেই। বাইরের কোনও কিছু থেকে নয়।"

[আরও পড়ুন: কোপার কোয়ার্টারে ছন্দে থাকা উরুগুয়ের বিরুদ্ধে ব্রাজিল, শুরু থেকেই নামতে পারেন এনড্রিক]

সেই সঙ্গে গিলের সংযোজন, "বহুদিন পর বিশ্বকাপ এসেছে। ১১ বছর আইসিসি ট্রফি জিতেছি। খুব খুশি। আশা করি, এর পর আরও অনেক বিশ্বকাপ জিতব।" এই সিরিজে ভারতীয় দলের কোচ হিসেবে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। জিম্বাবোয়ের সঙ্গে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক ঘটেছে অভিষেক শর্মা, রিয়ান পরাগ, ধ্রুব জুরেলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া।
  • সেই আনন্দের সঙ্গে বিদায়ের সুরও বাজছে ভারতীয় ক্রিকেটভক্তদের মধ্যে।
  • কিন্তু তাঁদের শূন্যস্থান পূরণ করবেন কারা? সেই প্রশ্নই ঘুরছে ক্রিকেটবিশ্বের অন্দরমহলে।
Advertisement