shono
Advertisement
Sanath Jayasuriya

ভারত-নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার, শ্রীলঙ্কার হেড কোচ জয়সূর্য

এর আগে শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ ছিলেন কিংবদন্তি ব্যাটার।
Published By: Arpan DasPosted: 01:56 PM Oct 07, 2024Updated: 01:56 PM Oct 07, 2024

আলাপন সাহা: কয়েক মাসের মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেটের চেহারাটা আমূল বদলে গিয়েছে। ঘরের মাঠে ভারতীয় দলের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জয়। তার পর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে টেস্টে হারানো। যার নেপথ্যে রয়েছে একজনের ক্রিকেট মস্তিষ্ক। তিনি সনৎ জয়সূর্য। অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের আবহটাই বদলে দিয়েছেন তিনি। এবার তাঁকে হেড কোচ করা হল।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি ঘটেছিল শ্রীলঙ্কার। তার পরই দায়িত্বে আসেন কিংবদন্তি ব্যাটার। প্রথমে ভারতের কাছে টি-টোয়েন্টি হারতে হয়েছিল। কিন্তু তার পরই জয়রথ ছুটেছে ধনঞ্জয় ডি'সিলভাদের। রোহিত-বিরাটদের টিম ইন্ডিয়াকে ওয়ানডে সিরিজে হারিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হারলেও শেষ টেস্টে দুরন্ত জয় পেয়েছে। অবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্টেই জয়। এমনকী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দরজাও খুলে যেতে পারে কামিন্দু মেন্ডিসদের।

তার পরই বড় সিদ্ধান্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। এদিন সোশাল মিডিয়ায় জানিয়ে দেওয়া হয়, "শ্রীলঙ্কা ক্রিকেট সনৎ জয়সূর্যকে জাতীয় দলের হেড কোচ হওয়ার কথা ঘোষণা করছে। সাম্প্রতিক সময়ে দলের ভালো পারফরম্যান্সের সময় জয়সূর্য অন্তর্বর্তীকালীন কোচ ছিলেন। কার্যকরী কমিটি সেটাকে বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছে। ১ অক্টোবর থেকে সেটা কার্যকরী হবে। ২০২৬ পর্যন্ত তাঁর চুক্তি থাকবে।"

সামনেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। তার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আশা জিইয়ে রাখতে এই টেস্ট সিরিজ খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। যদিও জয়সূর্যের অধীনে শ্রীলঙ্কা যেভাবে খেলছে, তাতে আশাবাদী সমর্থকরা। তাঁকে হেড কোচ করায় আরও উজ্জীবিত হয়ে নামবে শ্রীলঙ্কা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কয়েক মাসের মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেটের চেহারাটা আমূল বদলে গিয়েছে। ঘরের মাঠে ভারতীয় দলের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জয়।
  • তার পর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে টেস্টে হারানো। যার নেপথ্যে রয়েছে একজনের ক্রিকেট মস্তিষ্ক।
  • তিনি সনৎ জয়সূর্য। অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের আবহটাই বদলে দিয়েছেন তিনি।
Advertisement