shono
Advertisement

সর্বকালের সর্বোচ্চ রান তুলতে ব্যর্থ হার্দিকের মুম্বই, আইপিএলে 'সূর্যোদয়' হায়দরাবাদের

Published By: Anwesha AdhikaryPosted: 11:19 PM Mar 27, 2024Updated: 12:09 AM Mar 28, 2024

সানরাইজার্স হায়দরাবাদ: ২৭৭/৩ (ক্লাসেন ৮০, অভিষেক ৬৩)

Advertisement

মুম্বই ইন্ডিয়ান্স: ২৪৬/৫ (তিলক ৬৪, ডেভিড ৪২, কামিন্স ২/৩৫)

৩১ রানে জয়ী সানরাইজার্স হায়দরাবাদ। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে (IPL) সর্বকালের সর্বোচ্চ রানের চাপ সামলাতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স। লড়াই করেও হারতে হল সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) কাছে। নতুন অধিনায়ক হিসাবে এখনও মুম্বইকে জয়ের সরণিতে ফেরাতে পারলেন না হার্দিক পাণ্ডিয়া। টানা দুম্যাচ হেরে বেশ চাপে পাঁচবারের আইপিএলজয়ী দল।

বুধবারের ম্যাচ ছিল ব্যাটারদের স্বর্গরাজ্য। প্রথমে ব্যাট করতে নেমে তাণ্ডব চালান হায়দরাবাদের ব্যাটাররা। হেনরিক ক্লাসেন থেকে অভিষেক শর্মা, মুম্বই বোলারদের তুলোধনা করতে পিছিয়ে ছিলেন না কেউই। একের পর এক বল মাঠের বাইরে পাঠিয়েছেন অরেঞ্জ আর্মির ব্যাটাররা। গোটা ইনিংসে ১৮টি ছক্কা আর ১৯টি চার মেরেছেন। অবশেষে ২৭৭ রানে গিয়ে থামে সানরাইজার্সের ইনিংস। আইপিএলের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ রান তুলে নজির গড়ল হায়দরাবাদ। একমাত্র বুমরাহ বাদ দিয়ে দশের বেশি ইকোনমি মুম্বইয়ের সব বোলারের।

[আরও পড়ুন: আইপিএলে নয়া ইতিহাস, মুম্বইয়ের বিরুদ্ধে সর্বকালের সর্বোচ্চ স্কোর সানরাইজার্সের]

তবে পাহাড়প্রমাণ টার্গেট দেখেও ভয় পাননি মুম্বই (Mumbai Indians) ব্যাটাররা। যে মেজাজে হায়দরাবাদ ব্যাটিং করেছিল, সেই ভঙ্গিতেই শুরু করেন রোহিত শর্মা আর ইশান কিষান। মুম্বইয়ের জার্সিতে নিজের ২০০ তম ম্যাচে ১২ বলে ২৬ রান করেন রোহিত। তবে দ্রুত রান তুলতে গিয়ে ঝুঁকিপূর্ণ শট মেরে আউট হন ভার‍ত অধিনায়ক। ১৩ বলে ৩৪ করেন ঈশানও। কিন্তু পাওয়ার প্লের মধ্যেই দুই ওপেনারকে হারিয়ে খানিকটা নিস্তেজ হয়ে পড়ে মুম্বইয়ের রানচেজ।

তবু একাহাতে দলকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন তিলক বর্মা। ৩৪ বলে ৬৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন। কিন্তু রোহিতের মতোই ঝুঁকি নিতে গিয়ে উইকেট খোয়ান। যতক্ষণে অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া ব্যাট করতে নামলেন, ম্যাচ ধীরে ধীরে হায়দরাবাদের দিকে ঝুঁকতে শুরু করেছে। তবু সুযোগ ছিল মুম্বইয়ের সামনে। মাত্র ২২ বলে ৪২ করে একটা মরিয়া চেষ্টা করেছিলেন টিম ডেভিড। কিন্তু ক্রিজের ওপারে থাকা হার্দিক করলেন ২৪। তাও খেলে ফেললেন ২০টা বল। শেষ পর্যন্ত একেবারে বিফলে গেল তিলকদের লড়াই। ২৪৬-এ গিয়ে থামল মুম্বই। নজির গড়া ম্যাচ ৩১ রানে জিতল হায়দরাবাদ।

[আরও পড়ুন: মুম্বইয়ের জার্সিতে ২০০-তম ম্যাচ রোহিতের, বিশেষ পুরস্কার দিলেন মাস্টার ব্লাস্টার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement