shono
Advertisement
T20 World Cup 2024

২৭ বছর আগের ব্যর্থতা নিয়ে খোঁচা! সাংবাদিকের প্রশ্নে অগ্নিশর্মা রাহুল দ্রাবিড়

ঠিক কী ঘটেছিল ২৭ বছর আগে?
Published By: Arpan DasPosted: 04:31 PM Jun 20, 2024Updated: 04:43 PM Jun 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁকে সাধারণত মাথা গরম করতে দেখা যায় না। অত্যন্ত ঠান্ডা মাথায় সামলে এসেছেন বিষাক্ত বোলিং আক্রমণ। ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়েও হার-জিতে অবিচল থেকেছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার এইটের ম্যাচের আগে আচমকাই মেজাজ হারালেন 'মিঃ ডিপেন্ডবল'। ফিরে এল ২৭ বছর আগের একটি ম্যাচের স্মৃতি।

Advertisement

বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে শেষ আটের অভিযান শুরু করছেন রোহিতরা। খেলা হবে ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে। কিন্তু সাংবাদিক সম্মেলনে সেই ম্যাচ ছাড়াও ধেয়ে এল এক পুরনো ম্যাচের প্রসঙ্গও।

হঠাৎই এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, "রাহুল, ক্রিকেটার হিসেবে আপনি এখানে খেলে গিয়েছেন। ১৯৯৭ সালের টেস্টের স্মৃতি নিশ্চয়ই খুব একটা ভালো নয়।" উত্তরে ভারতের হেডস্যর জানান যে, এখানে তাঁর কিছু ভালো স্মৃতিও রয়েছে। ফের সাংবাদিক তাঁর দিকে প্রশ্ন ছুঁড়ে দেন, "সেটাই তো আমার প্রশ্ন। এবার নিশ্চয়ই আরও ভালো স্মৃতি নিয়েই সুযোগ থাকছে?" আর তার পরই মেজাজ হারান দ্রাবিড়। তিনি বলেন, "হে ঈশ্বর! আমি এখানে কিছু প্রমাণ করার জন্য আসিনি।"

[আরও পড়ুন: রহস্যমৃত্যু দেশের প্রাক্তন পেসার ডেভিড জনসনের, শোকস্তব্ধ ক্রিকেটমহল]

তার সঙ্গে দ্রাবিড় যোগ করেন, "আমি যে কোনও কিছু থেকে দ্রুত এগিয়ে যেতে পারি। সেটাই আমার বৈশিষ্ট্য। পিছন ফিরে তাকাই না। এখন কী করছি, সেটাই আসল। ৯৭ সালে কী হয়েছিল, তা নিয়ে কোনও মাথাব্যথা নেই। আমি এখন আর ক্রিকেটার নই। তাই আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই। সামনের ম্যাচে ভালো ফল পেতে চাই।"

[আরও পড়ুন: ইউরো যুদ্ধে মুখোমুখি দুই ‘ফুটবল স্কুল’, স্পেনকে রুখে দেওয়ার হুমকি ইটালির কোচ স্পালেত্তির]

কিন্তু ঠিক কী ঘটেছিল ১৯৯৭ সালে? সেবছর দীর্ঘ দুদশক পরে ভারতের কাছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট জেতার সুযোগ চলে এসেছিল। দুদিনে ধাওয়া করতে হত মাত্র ১২০ রান। কিন্তু মাত্র ৮১ রানে গুটিয়ে গিয়ে ইতিহাস গড়ার সুযোগ হারায় ভারত। দ্রাবিড় প্রথম ইনিংসে ৭৮ করলেও, দ্বিতীয় ইনিংসে ২ রানে থেমে যান। সেকথাই ফের উঠে এল সুপার এইটের ম্যাচের আগে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাঁকে সাধারণত মাথা গরম করতে দেখা যায় না।
  • ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়েও হার-জিতে অবিচল থেকেছেন রাহুল দ্রাবিড়।
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচের আগে আচমকাই মেজাজ হারালেন 'মিঃ ডিপেন্ডবল'।
Advertisement