shono
Advertisement
Virat Kohli

বিরাটকে কেন কিনেছিলেন? ১৬ বছর ট্রফিহীন থাকার পরে জানালেন বিজয় মালিয়া

রাজস্থানের বিরুদ্ধে নামার আগে আরসিবিকে শুভেচ্ছা জানিয়েছেন বিজয় মালিয়া।
Published By: Krishanu MazumderPosted: 04:59 PM May 22, 2024Updated: 04:59 PM May 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) প্লে অফে পৌঁছতেই বিরাট কোহলিদের শুভেচ্ছা জানালেন বিজয় মালিয়া। সোশাল মিডিয়ায় পোস্ট করে মালিয়া জানালেন, বিরাটকে আরসিবিতে নিয়ে তিনি ঠিক কাজই করেছেন। স্মৃতির সরণি ধরে তিনি হাঁটা লাগান সেই ২০০৮ সালে। বিরাটকে কেন দলে নিয়েছিলেন, সেই কারণও জানান মালিয়া।  
আরসিবি ছাড়া অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি খেলবেন না, বহুবার একথা জানিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। ২০০৮ সালে বিরাটের নেতৃত্বে ভারত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল। সেবারই নিলামে কোহলিকে কিনেছিল আরসিবি। সেই সম্পর্ক এখনও চলছে। 
২০০৮ সালের আইপিএল নিলামে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে নাম বদলে দিল্লি ক্যাপিটালস) কোহলিকে নিতেই পারত। সেই সুযোগ ছিল তাদের। কিন্তু দিল্লি বাঁ হাতি পেসার প্রদীপ সাঙ্গওয়ানকে দলে নিয়েছিল বোলিং শক্তি বাড়ানোর জন্য। আরসিবি কিনে নেয় কোহলিকে। 

Advertisement

[আরও পড়ুন: কোপা আমেরিকায় বড় বদল, চালু হচ্ছে ক্রিকেটের এই নিয়ম]


কোহলিকে দলে নিলেও আরসিবি কিন্তু একবারও আইপিএল ঘরে তুলতে পারেনি। তিন বার ফাইনালেও পৌঁছেছিল বেঙ্গালুরু। কোহলি দল বদলাননি। এবার তিনি একাই আরসিবিকে তাতিয়ে তোলেন। একসময়ে মনে হয়েছিল আরসিবি এবারের আইপিএল থেকে আগেই বিদায় নেবে। কিন্তু অসম্ভব প্রত্যাবর্তন ঘটিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু প্লে অফের টিকিট জোগাড় করেছে। আরসিবির দুর্দান্ত প্রত্যাবর্তনের পরেই বিজয় মালিয়া (Vijay Mallya) সোশাল মিডিয়ায় পোস্ট করেন, ''আমি যখন আরসিবি ও বিরাট কোহলির জন্য বিড করি, সেই সময়ে আমার অন্তরাত্মা বলেছিল, এর থেকে ভালো কিছু হতে পারে না। আমার মনে হচ্ছে, বেঙ্গালুরু এখন আইপিএল জিততে পারে। এবার থেকে এগিয়েই যাবে আরসিবি। শুভেচ্ছা রইল।''


প্লে অফে রাজস্থান রয়্যালসের সামনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট ম্যাজিক দেখার অপেক্ষায় ভক্ত-অনুরাগীরা।

[আরও পড়ুন: পারেননি ধোনি-রোহিতরাও, কেকেআরকে ফাইনালে তুলে বিরল নজির শ্রেয়সের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB) ছাড়া অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি খেলবেন না। বহুবার একথা জানিয়েছেন কোহলি।
  • ২০০৮ সালে বিরাটের নেতৃত্বে ভারত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল।
  • সেবারই নিলামে কোহলিকে ৩০ হাজার মার্কিন ডলার দিয়ে কিনেছিল আরসিবি।
Advertisement