shono
Advertisement
Virat Kohli

'সব মশলা শেষ', ক্যামেরার সামনে খোশগল্প গম্ভীর-বিরাটের, ভেসে এল দুই নায়কের বহু স্মৃতি

আইপিএলের বিবাদ পর্ব নিয়েও খোলাখুলি আলোচনা করলেন বিরাট-গম্ভীর।
Published By: Subhajit MandalPosted: 12:15 PM Sep 18, 2024Updated: 03:55 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁদের সম্পর্ক নিয়ে বহু কানাঘুষো, বহু লেখালেখি। বিরাট কোহলি (Virat Kohli) এবং গৌতম গম্ভীর (Gautam Gambhir) নাকি একে অপরকে সহ্য করতে পারেন না! আইপিএলের সময় প্রকাশ্যে দেখা গিয়েছে বিরাট-গম্ভীরের ঝামেলা। বিভিন্ন সময়ে একে অপরকে সমালোচনা করে মন্তব্যও করেছেন ভারতীয় ক্রিকেটের দুই মহারথী। স্বাভাবিকভাবেই প্রশ্ন ছিল গম্ভীর ভারতীয় দলের কোচ হয়ে আসার পর বিরাটের সঙ্গে তাঁর সম্পর্ক কেমন হবে? আদৌ দুই মহাতারকা একসঙ্গে কাজ করতে পারবেন তো? সেই সব শঙ্কায় আপাতত ইতি টেনে দিল বিসিসিআই টিভিতে পোস্ট হওয়া একটি ভিডিও। যাতে দেখা যাচ্ছে রীতিমতো 'খোশগল্প' করছেন গম্ভীর এবং বিরাট।

Advertisement

১৯ মিনিট ১৯ সেকেন্ডের ওই ভিডিওটির শুরুটা হচ্ছে ২০১১ সালের বিশ্বকাপ জয় থেকে। ফাইনালে অবিস্মরণীয় ইনিংস খেলেছিলেন গম্ভীর, সঙ্গে দেন বিরাট। সেই জুটির ভিডিও একসঙ্গে দেখছিলেন ভারতীয় দলের হেডকোচ এবং মহাতারকা। সেই স্মৃতি রোমন্থনেই শুরু হল দুজনের আলোচনা। সেখান থেকে এল পারস্পারিক সম্পর্ক, আইপিএল প্রসঙ্গ। সেই ম্যাচের দৃশ্য দেখতে দেখতে গম্ভীর বলেন, “আমার মাথায় খালি একটাই কথা ঘুরছিল। আউট হলে চলবে না। সেই ম্যাচে খুব গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলে। তোমার ইনিংস আমাকে খুব সাহায্য করেছিল।” বিরাটও বললেন, "আমি মাঠে নামার পর তুমি আমাকে বলেছিলে আমাদের জুটি বাঁধতে হবে। একটা করে বাউন্ডারি মারছিলাম আমরা আর শ্মশানের মতো নিস্তব্ধ গ্যালারিতে শব্ধ ফিরছিল। তোমার ওই ইনিংস ভুলব না।"

এর পর গম্ভীর এবং বিরাটের পারস্পারিক সম্মানের কথা উঠে এসেছে পুরো ভিডিওতে। গম্ভীর মনে করিয়েছেন কীভাবে ২০১৪-১৫ অস্ট্রেলিয়া সফরে বিরাট অতিমানবীয় ফর্ম দেখিয়েছিলেন। অ্যাডিলেডে প্রথম টেস্টে ১১৫, মেলবোর্নে তৃতীয় টেস্টে ১৬৯ ও ৫৪, সিডনিতে চতুর্থ টেস্টে ১৪৭ ও ৪৬ রান করেছিলেন। গম্ভীর বলছিলেন, "ওই সিরিজে প্রচুর রান করেছিলে তুমি। একটা অদ্ভুত আত্মবিশ্বাস দেখেছিলাম তোমার মধ্যে। আমি বুঝতে পারি তোমার মানসিক অবস্থা কেমন ছিল।" গম্ভীর এবং বিরাটের কথাবার্তায় উঠে এসেছে আগ্রাসনের প্রসঙ্গ। গম্ভীরকে বিরাট জিজ্ঞেস করেন, "মাঠে যখন বিপক্ষের সঙ্গে কোনওরকম ঝগড়া হয়েছে, সেটা কি তোমার ফোকাস নষ্ট করত নাকি উলটে ফোকাস আরও বাড়িয়ে দিত?" সোজা জবাব না দিয়ে গম্ভীর আবার রসিকতা করে বলেছেন, "আমার মনে হয় এটার উত্তর তুমিই বেশি ভালো দিতে পারবে। কারণ তোমার সঙ্গে বিপক্ষের ঝগড়া অনেক বেশি হয়েছে।" বিরাটও হেসে বলেন, "আসলে আমি এমন কাউকে চাইছিলাম, যে আমার পক্ষ নেবে। আমি চাইছিলাম যে কেউ বলুক, ‘হ্যাঁ, তুমি ঠিক করেছ। মাঠে আগ্রাসন দেখানো উচিত।"

এর পরই উঠে আসে বিতর্কিত সেই আইপিএল পর্ব। আইপিএল চলাকালীন বিরাট-গম্ভীরের সেই ঝগড়া-বিবাদ পর্ব নিয়ে অনেক লেখালেখি হয়েছে। বিরাট অবশ্য এদিন হাসিমুখে বলে গিয়েছেন, "সেই ঘটনার পর অনেক দিন পেরিয়ে গিয়েছে। লোকে অনেক বাড়িয়ে বলেছিল। আমরা দু’জনেই তা ভুলে গিয়েছি।” দুজনেই বুঝিয়ে দিলেন, এই ঘটনা নিয়ে লেখালেখি করে আর লাভ হবে না। তাতে কোনও মশলা পাবেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিভিন্ন সময়ে একে অপরকে সমালোচনা করে মন্তব্যও করেছেন ভারতীয় ক্রিকেটের দুই মহারথী।
  • স্বাভাবিকভাবেই প্রশ্ন ছিল গম্ভীর ভারতীয় দলের কোচ হয়ে আসার পর বিরাটের সঙ্গে তাঁর সম্পর্ক কেমন হবে? আদৌ দুই মহাতারকা একসঙ্গে কাজ করতে পারবেন তো?
  • সেই সব শঙ্কায় আপাতত ইতি টেনে দিল বিসিসিআই টিভিতে পোস্ট হওয়া একটি ভিডিও। যাতে দেখা যাচ্ছে রীতিমতো 'খোশগল্প' করছেন গম্ভীর এবং বিরাট।
Advertisement