shono
Advertisement
WCL 2024

'১০ কোটি মানুষকে অপমান'! হরভজনদের সেলিব্রেশনে তীব্র বিতর্ক, তোপের মুখে ভারতীয় দল

সোশাল মিডিয়াতে ক্ষমা চেয়ে নেন হরভজন সিং।
Published By: Arpan DasPosted: 11:46 AM Jul 16, 2024Updated: 01:22 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেজেন্ডদের বিশ্বচ্যাম্পিয়ন (WCL 2024) হওয়ার পরও প্রবল বিতর্কের মুখে ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। সেলিব্রেশনের সময় বিশেষভাবে সক্ষমদের ব্যঙ্গ করা হয়েছে বলে অভিযোগ হরভজন সিং (Harbhajan Singh), যুবরাজ সিংদের বিরুদ্ধে। এমনকী পুলিশে অভিযোগও দায়ের করা হয়েছে। সোশাল মিডিয়ায় হরভজন ক্ষমা চাইলেও বিতর্ক মিটছে না।

Advertisement

ঘটনার সূত্রপাত পাকিস্তানের বিরুদ্ধে লেজেন্ডদের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর। সেই দলে ছিলেন সুরেশ রায়না, হরভজন সিং, যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) মতো কিংবদন্তিরা। পাকিস্তানের বিরুদ্ধে ৫ উইকেটে ম্যাচ জেতার পর উৎসব করেন তাঁরা। ইনস্টাগ্রাম রিলে 'তওবা তওবা' গানের সঙ্গে বিশেষভাবে সক্ষমদের মতো সাজঘরে প্রবেশ করেন তিন তারকা। আর তাতেই সমালোচনার মুখে পড়েছেন প্রাক্তনীরা।

[আরও পড়ুন: ইউরোপের দুর্গমতম মাউন্ট এলব্রুস জয়, নজির উত্তরপাড়ার তরুণের]

এর প্রেক্ষিতে ন্যাশনাল সেন্টার ফর প্রমোশন অফ এমপ্লয়মেন্ট ফর ডিজঅ্যাবলড পিপল (এনসিপিইডিপি)-এর তরফ থেকে দিল্লির অমর কলোনি পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়। সংস্থাটির কার্যনির্বাহী পরিচালক আরমান আলির মতে, "যখন আমি ওই ভিডিওটা দেখি, তখন মনে হয়েছিল হরভজন সিং, যুবরাজ সিং, সুরেশ রায়নারা (Suresh Raina) বিশেষভাবে সক্ষমদের ব্যঙ্গ করছেন। আমি মনে করি, এটা দেশের ১০ কোটি বিশেষভাবে সক্ষম মানুষদের অপমান করা হয়েছে। হরভজন একজন সাংসদ। তাঁর উচিত দিব্যাঙ্গদের হয়ে কথা বলা। আর সেখানে উনি এই ধরনের ভিডিও বানাচ্ছেন।"

[আরও পড়ুন: কোপা ফাইনালে বিশৃঙ্খলার জের, মারামারির অভিযোগে গ্রেপ্তার কলম্বিয়ার ফুটবল সভাপতি]

শুধু এই সংস্থা নয়, সোশাল মিডিয়াতেও তীব্র সমালোচনা হয়েছে তাঁদের এই আচরণের। তোপের মুখে ক্ষমাও চেয়ে নেন হরভজন। ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, "আমরা কারওর অনুভূতিতে আঘাত করতে চাইনি। আমরা সকলকেই সমান চোখে দেখি। ওই ভিডিওটায় আমরা শুধু এত দিন পর টানা ১৫ দিন ক্রিকেট খেলায় নিজেদের শরীরের অবস্থা বলতে চেয়েছিলাম। কাউকে অপমান বা আঘাত করতে চাইনি। যদি তাতেও কেউ সেরকম করেন, তার জন্য সবার কাছে ক্ষমা চাইছি।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লেজেন্ডদের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরও প্রবল বিতর্কের মুখে ভারতের প্রাক্তন ক্রিকেটাররা।
  • সেলিব্রেশনের সময় বিশেষভাবে সক্ষমদের ব্যঙ্গ করা হয়েছে বলে অভিযোগ হরভজন সিং, যুবরাজ সিংদের উপর।
  • এমনকী পুলিশে অভিযোগও দায়ের করা হয়েছে। সোশাল মিডিয়ায় হরভজন ক্ষমা চাইলেও বিতর্ক মিটছে না।
Advertisement