shono
Advertisement
Rohit Sharma

'রোহিত তো ব্যর্থই', হিটম্যানের নেতৃত্ব 'খোয়ানো' নিয়ে বিস্ফোরক প্রাক্তন কেকেআর তারকা

মুম্বইয়ের নেতৃত্ব বদলের কারণ খুঁজছেন ভক্তরা। প্রাক্তন নাইট তারকা দিলেন নতুন থিওরি।
Posted: 01:32 PM Apr 20, 2024Updated: 05:05 PM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর হাত ধরেই সাফল্যের শৃঙ্গে পৌঁছেছিল মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের জার্সিতে সর্বোচ্চ রান সংগ্রাহকও হিটম্যান। আইপিএলে মুম্বইয়ের গেমচেঞ্জার তিনিই। তবুও তাঁকে সরিয়ে কেন হার্দিক পাণ্ডিয়ার হাতে তুলে দেওয়া হল নেতৃত্বের ব্যাটন। 
মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সমর্থকরাও বিস্মিত। উত্তর খুঁজছেন সবাই। এরকম পরিস্থিতিতে নেতা হিসেবে রোহিত শর্মার (Rohit Sharma) সরে যাওয়ার কারণ খোঁজার চেষ্টা করেছেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ক্রিকেটার রবিন উত্থাপ্পা (Robin Uthappa)। 

Advertisement

[আরও পড়ুন: ব্যাট হাতে নামছেন ধোনি, স্মার্টওয়াচে সতর্কতা, হর্ষধ্বনিতে নষ্ট হতে পারে শ্রবণশক্তি]


২০১৩ মরশুমের মাঝপথে প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা রিকি পন্টিংকে সরিয়ে রোহিতকে ক্যাপ্টেন করা হয়েছিল। দলের সিনিয়র ক্রিকেটাররা সাদরে গ্রহণ করেছিলেন রোহিতকে। দেশের প্রাক্তন ক্রিকেটার উত্থাপ্পা বলেন, ''হার্দিক পাণ্ডিয়া ওদের আবিষ্কার। স্কাউটের মাধ্যমে পাণ্ডিয়াকে খুঁজে পায় মুম্বই। পুরোদস্তুর মুম্বই ইন্ডিয়ান্সের এমন একজনকে দরকার ছিল ওদের। মরশুমের মাঝপথে রিকি পন্টিংকে সরিয়ে রোহিত শর্মার হাতে তুলে দেওয়া হয়েছিল নেতৃত্ব। শচীন তেণ্ডুলকর, হরভজন সিং এবং রিকি পণ্টিং এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছিলেন।''
পরিসংখ্যান তুলে ধরে উত্থাপ্পার যুক্তি,গত তিন-চার মরশুমে ব্যাট হাতে রোহিতের সময়টা ভালো যায়নি।
২০২০-র পরে মুম্বই ইন্ডিয়ান্স আর আইপিএলও জিততে পারেনি। ওরা পরিবর্তন খুঁজছিল। উত্থাপ্পা বলছেন, ''ব্যাটার রোহিতের দক্ষতা এবং তাঁর মহিমা নিয়ে কোনও প্রশ্নই নেই। কিন্তু গত তিন-চার বছরে মুম্বই কিন্তু নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। ২০২০ সালে মুম্বই শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল। গত তিন বছরে মুম্বই আর খেতাব জিততে পারেনি। গত তিন বছরে একবার বাদে বাকিক্ষেত্রে তিনশোর কম রান করেছে ব্যাটার রোহিত। ফলে ব্যাটার ও অধিনায়ক হিসেবে রোহিত সেরকম সফলও নয়।'' এই কারণেই হয়তো নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল হার্দিকের হাতে।

[আরও পড়ুন: ‘সেক্স’ নয়, সাক্ষাৎকারে ‘এগস’ বলেছিলেন মহুয়া! উঠল শব্দ বিকৃতির অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাঁর হাত ধরেই সাফল্যের শৃঙ্গে পৌঁছেছিল মুম্বই ইন্ডিয়ান্স।
  • মুম্বইয়ের জার্সিতে সর্বোচ্চ রান সংগ্রাহকও হিটম্যান।
  • আইপিএলে মুম্বইয়ের গেমচেঞ্জার তিনিই।
Advertisement