shono
Advertisement

‘জিতব জানি, কত ভোটে সেটাই দেখার’, জয় সম্পর্কে নিশ্চিত বাংলাদেশের অধিনায়ক শাকিব

রবিবার সকাল ৮টায় মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট দেন শাকিব।
Posted: 11:12 AM Jan 07, 2024Updated: 11:47 AM Jan 07, 2024

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাস আবহে রবিবার সকাল ৮টা থেকে বাংলাদেশে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় নির্বাচন প্রক্রিয়া। সকালেই ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি ভোট দেন বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক শাকিব আল হাসান। ভোটকেন্দ্র থেকে বেরিয়ে উচ্ছ্বসিত কণ্ঠে তিনি বলেন, “বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোয় ভোটারের উপস্থিতি বাড়বে। জয়ের ব্যাপারে আমি একশো ভাগ আশাবাদী।”

Advertisement

এদিন সকাল ৮টা বাজার কয়েক মিনিট আগেই দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পৌঁছন শাকিব। সঙ্গে ছিলেন তাঁর বাবা মাশরুর রেজা কুটিল ও বোন বৃষ্টি। এই নির্বাচনে মাগুরা-১ আসনের আওয়ামি লিগের প্রার্থী তিনি। এদিন ভোট দিয়ে কেন্দ্র থেকে বেরনোর সময় বাংলাদেশের অধিনায়ক বলেন, “আমি আশা করি নাগরিকরা মূল্যবান ভোটটি দিয়ে তাঁদের নাগরিক অধিকার পূরণ করবেন। তাঁরা সচেতনতার সঙ্গে ভোটদান করে আগামী ৫ বছরের জন্য তাঁদের প্রতিনিধি নির্বাচন করবেন। সেক্ষেত্রে আমি মনে করি, তাঁরা আমাকে বেছে নেবেন। জয়ের ব্যাপারে আমি একশো ভাগ আশাবাদী।” একই সঙ্গে ক্রিকেটের ময়দান থেকে রাজনীতিতে পা রাখা শাকিবের আশা, “বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি বাড়বে।”

[আরও পড়ুন: ‘বিএনপির হরতালের তালে জনগণ নাচে না’, ভোট দিয়ে হুঙ্কার হাসিনার]

শাকিবের পাশাপাশি এদিন সকালে মাগুরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন মাগুরা-১ এর সাংসদ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন তিনি। সাইফুজ্জামান এই আসনটি ছেড়ে দিয়েছেন শাকিবের জন্য। ভোটের মাঠে শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় তাঁর জয় প্রায় নিশ্চিত বলে মনে করছেন স্থানীয় আওয়ামি লিগের নেতা, কর্মী ও সমর্থকেরা।

উল্লেখ্য, গ্রাউন্ড জিরো থেকে পাওয়া তথ্য মোতাবেক শুরুর দিকে রাজধানী ঢাকার ভোটগ্রহণ কেন্দ্রে ভোটারদের সংখ্যা ছিল নামমাত্র। বলে রাখা ভালো, ঢাকা-১০ আসনে রেজিস্টার্ড ভোটার সংখ্যা ৩ লক্ষ ১৩ হাজার ৭৪৪ জন। এই বিষয়ে বাংলাদেশের মুখ্য নির্বাচনী আধিকারিক কাজি হাবিবুল আওয়াল বলেন, “আমাদের কাজ নির্বাচন করানো। প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করা। ভোটাররা ভোট দেবেন কি না, সেটা তাঁদের ব্যাপার।” জানা গিয়েছে, বুথমুখো হচ্ছে না ভোটারদের বড় অংশ। ভোট শুরুর পর ঢাকা-৫ আসনের একটি কেন্দ্রে আধঘণ্টায় পৌনে ২ শতাংশ ভোট পড়েছে। রাজধানীর যাত্রাবাড়িতে সিটি কর্পোরেশন আদর্শ উচ্চবিদ্যালয়ের ওই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৫৪৮ জন।

[আরও পড়ুন: বাংলাদেশের নির্বাচনে ভাগ্য নির্ধারণ ভারতেরও! কেন হাসিনাকেই ফের ক্ষমতায় চায় দিল্লি?]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement