shono
Advertisement

মরণাপন্ন শিশুকে চিকিৎসার জন্য দিল্লিতে আনলেন সুষমা

আবারও দেখতে পাওয়া গেল বিদেশমন্ত্রীর মানবিক মুখ। The post মরণাপন্ন শিশুকে চিকিৎসার জন্য দিল্লিতে আনলেন সুষমা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:45 PM Jan 28, 2017Updated: 11:06 AM Jan 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও মানুষের সাহায্যে এগিয়ে এসে মানবিকতার নজির গড়লেন কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। এবার তিন বছরের এক শিশুকে চিকিৎসার জন্য ভোপাল থেকে দিল্লি উড়িয়ে আনা হল সুষমার নির্দেশে। শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগতে থাকা ছোট্ট ওমকে বিদেশমন্ত্রীর নির্দেশেই ভর্তি করা হল দিল্লির এইমসে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছে সে। চিকিৎসকরা জানিয়েছেন, হৃদযন্ত্রের সমস্যায় ভুগছে ছোট্ট ছেলেটি। দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন তার। তবেই সে সেরে উঠবে।

Advertisement

প্রসঙ্গত, ভোপালের বাসিন্দা দেবেশ শর্মা এবং বন্দনা শর্মা কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকেন। সফটওয়্যার ইঞ্জিনিয়ার দম্পতির ছেলে ওমের হৃদযন্ত্রে সমস্যা রয়েছে, সেই কথা ভোপালের চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন। ওমকে সুস্থ করতে গেলে প্রয়োজন অস্ত্রোপচার, সেই কথাও স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল চিকিৎসকদের তরফে। কিন্তু এরপরেও সেখানকার চিকিৎসকরা ওমের অস্ত্রোপচারের ঝুঁকি নিতে চাননি। আর তাই বাধ্য হয়েই প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে টুইট করেন ওমের বাবা ও মা। এরপরেই বিষয়টি নজরে সে বিদেশমন্ত্রীর। আর তারপর নিজে থেকেই দায়িত্ব নিয়ে ওমের বাবার সঙ্গে যোগাযোগ করেন সুষমা। ওমের চিকিৎসার দায়িত্ব নিয়ে ওমকে দ্রুত দিল্লি নিয়ে আসার ব্যবস্থা করেন তিনি।

(২০০০ টাকার নোট ফটোকপি করে পুলিশে জালে দুই ব্যক্তি)

The post মরণাপন্ন শিশুকে চিকিৎসার জন্য দিল্লিতে আনলেন সুষমা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement