shono
Advertisement

অভিজ্ঞতায় বাজিমাত, সিন্ধুকে হারিয়ে কমনওয়েলথে সোনা সাইনার

সোনা, রূপো দুই পেয়ে খুশি ক্রীড়াপ্রেমীরা। The post অভিজ্ঞতায় বাজিমাত, সিন্ধুকে হারিয়ে কমনওয়েলথে সোনা সাইনার appeared first on Sangbad Pratidin.
Posted: 11:32 AM Apr 15, 2018Updated: 06:06 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সোনা, একটা রূপো। ভারতীয় অ্যাথলিটদের জয়জয়কারে ক্রীড়াপ্রেমীদের খুশির অন্ত নেই। তবে সবথেকে বিপদে বোধহয় পড়েছেন পুল্লেলা গোপীচাঁদ। এক শিষ্যাকে হারিয়ে আর এক শিষ্যা সোনা জিতেছেন। ফলে তিনি খুশি হবেন নাকি অন্য কিছু সে বিচারের ভার তাঁর উপরেই থাক। আপাতত সাইনার সোনা আর সিন্ধু রূপোয় খুশির জোয়ার দেশে।

Advertisement

[  বৃষ্টিই কাল হল! ঘরের মাঠে হায়দরাবাদের কাছে হার নাইটদের ]

সাইনা বনাম সিন্ধু লড়াই হলেই তা অন্য মাত্রা পেয়ে যায়। তার অন্য প্রেক্ষাপটও আছে। আসলে তা হয়ে দাঁড়ায় গোপীচাঁদের দুই শিষ্যার লড়াই। এককালে এই গোপীচাঁদের হাত ধরেই সাইনার উত্থান ও প্রতিষ্ঠা। মাঝে খানিক মনোমালিন্য। গোপীর ক্যাম্প ছেড়ে সাইনা অন্যত্র পাড়ি দেন। সেই পর্বে হাতে ধরে সিন্ধুকে তৈরি করেন দ্রোণাচার্য গোপীচাঁদ। অলিম্পিকে নজরকাড়া সাফল্য পান সিন্ধু। গোপীচাঁদ বুঝিয়ে দেন কেন তিনি দ্রোণাচার্য। পরে বোধহয় নিজের ভুল বুঝতে পারেন সাইনা। অতীত ভুলে ফের গোপীচাঁদের কাছে ফিরে যান সাইনা। ফলে সাইনা সিন্ধুর লড়াই মানেই অন্য প্রেক্ষিত, আলাদা মাত্রা।

 কমনওয়েলথে সোনা জিতে বাড়ি ফিরেই আক্রান্ত ভারোত্তোলক পুনম ]

কমনওয়েলথে দুই ভারতীয় তারকা যখন মুখোমুখি হয়েছিলেন, তখন পাল্লা ভারী ছিল সিন্ধুর পক্ষেই। অনেকেই ভেবেছিলেন দীর্ঘাঙ্গী সিন্ধু হয়তো দাঁড়াতে দেবেন না সাইনাকে। কিন্তু বাস্তবে ঘটল ঠিক তার উলটো। সাইনার আক্রমণের মুখে একটা সময় বেসামাসল দেখায় সিন্ধুকে। এদিন সাইনার ইউএসপি বোধহয় ছিল তাঁর অভিজ্ঞতা। যে আগ্রাসনে সিন্ধুর উপর তিনি আক্রমণ শানিয়েছেন, তাতে বোঝাই যাচ্ছিল এই ম্যাচ জিততে অন্য স্ট্র্যাটেজি নিয়েই তিনি নেমেছিলেন। তবে সিন্ধু বরাবরের লড়াকু। সাইনা ঝড়ে খানিকটা বেসামাল হয়েও প্রতিরোধ গড়ে তুলেছিলেন। তবে শেষমেশ গড় রক্ষা করতে পারেননি। সতীর্থকে হারিয়েই সোনা জেতেন সাইনে। এই নিয়ে কমনওয়েলথে পাঁচটি পদক জিতলেন তিনি। তবে ভারতের পক্ষে সুখবর, সিন্ধু হারেও, রূপোটি থাকল দেশের ঝুলিতেই।

The post অভিজ্ঞতায় বাজিমাত, সিন্ধুকে হারিয়ে কমনওয়েলথে সোনা সাইনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার