shono
Advertisement

সংগ্রামী যৌথ মঞ্চের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দেবেন DA আন্দোলনকারীদের

শুভেন্দুর সিদ্ধান্তে বিজেপির অন্য বিধায়করা চাপে!
Posted: 08:49 PM Sep 20, 2023Updated: 08:49 PM Sep 20, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধায়ক হিসেবে নিজের বর্ধিত বেতন ডিএ (DA) আন্দোলনকারীদের হাতে দেবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikai)। বুধবার সংগ্রামী যৌথ মঞ্চে হাজির হয়ে নিজের ব‌্যক্তিগত এই সিদ্ধান্ত প্রস্তাব হিসেবে আন্দোলনকারীদের দেন শুভেন্দু। আন্দোলনকারীরা শুভেন্দুর এই প্রস্তাব গ্রহণ করেছেন।

Advertisement

সম্প্রতি বিধানসভায় মন্ত্রীদের বেতন বৃদ্ধি হয়েছে ৫০ হাজার টাকা। সাধারণ বিধায়কদের জন‌্য ৪০ হাজার। বিরোধী দলনেতা ক‌্যাবিনেট মন্ত্রীর সমান। তাই শুভেন্দুর বেতন ৫০ হাজার টাকা বৃদ্ধি হয়েছে। এখন থেকে প্রতি মাসে নিজের এই বর্ধিত বেতন ডিএ আন্দোলনকারীদের দেবেন তিনি। কারণ, আইনি লড়াই থেকে শুরু করে আন্দোলন চালিয়ে যেতে সংগ্রামী যৌথ মঞ্চের আর্থিক খরচ হয়। সেজন‌্যই এই সাহায‌্য করবেন তিনি। তবে শুভেন্দুর এটা ব‌্যক্তিগত সিদ্ধান্ত। বিজেপির অন‌্য বিধায়করা অবশ‌্য এই সিদ্ধান্ত নেননি। তবে বিরোধী দলনেতার এই বর্ধিত বেতনের অংশ দেওয়ার সিদ্ধান্তে বিজেপির অন‌্য বিধায়করা যে কিছুটা চাপে পড়লেন তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: মোবাইলে মেসেজ দেখা নিয়ে বচসা! নেশাগ্রস্ত বন্ধুর ধাক্কায় মৃত্যু যুবকের]

এদিকে, ডেঙ্গু পরিস্থিতি ও রাস্তাঘাটের অবস্থা নিয়ে রাজ্যের স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকার সঙ্গে বুধবার দেখা করতে চেয়েছিলেন শুভেন্দু অধিকারী। নবান্নে স্বরাষ্ট্রসচিব বিকেল চারটের আগে বেরিয়ে যাওয়ায় নির্দিষ্ট সময়ে দেখা করতে পারেননি বিরোধী দলনেতা। এটা নিয়ে সংবাদ মাধ‌্যমের সামনে ক্ষোভ প্রকাশ করেন শুভেন্দু। মুখ‌্যমন্ত্রী বিদেশ সফরে যাওয়ায় নবান্নের কাজকর্ম দেখার দায়িত্ব সামলাচ্ছেন স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা।

যদিও স্বরাষ্ট্রসচিবের অফিস থেকে বিরোধী দলনেতার অফিসে চিঠি দিয়ে এদিনই জানানো হয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১টার মধ্যে যে কোনও সময়ে শুভেন্দু নবান্নে যেতে পারেন দেখা করতে। ফলে বিষয়টি নিয়ে সংবাদ মাধ‌্যমের সামনে বিরোধী দলনেতা অহেতুক ইস্যু করতে চাইলেও বিতর্কের কোনও অবকাশ আর রইল না বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: এ যেন অন্য ক্ষুদিরাম! ২৫ টাকা সম্বলে ‘অশিক্ষা দানবে’র বিরুদ্ধে লড়াই বাঁকুড়ার শিক্ষকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement