shono
Advertisement

ট্রিপল সেঞ্চুরি করে ব্র্যাডম্যানকে টপকালেন ওয়ার্নার, ৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ

ক্রিকেট থেকে নির্বাসন ওয়ার্নার আর স্মিথের থেকে তাঁদের ক্লাস কেড়ে নিতে পারেনি। The post ট্রিপল সেঞ্চুরি করে ব্র্যাডম্যানকে টপকালেন ওয়ার্নার, ৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:49 PM Nov 30, 2019Updated: 02:50 PM Nov 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুড়ো হাড়ে কত দম, বুঝিয়ে দিলেন ডেভিড ওয়ার্নার। অ্যাডিলেডে পাক বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন অজি তারকা। শনিবার দিন-রাতের টেস্টে গোলাপি বলে ট্রিপল সেঞ্চুরি হাঁকানোর সঙ্গে সঙ্গেই তৈরি হল একগুচ্ছ রেকর্ড। তবে একা ওয়ার্নার নন, ব্যাট হাতে ঝলসে উঠলেন স্টিভ স্মিথও।

Advertisement

কথায় বলে ফর্ম ইজ টেম্পরারি, ক্লাস ইজ পার্মান্যান্ট। ক্রিকেট থেকে নির্বাসন ওয়ার্নার আর স্মিথের থেকে তাই সেই ক্লাসকে কেড়ে নিতে পারেনি। বরং বাইশ গজে প্রত্যাবর্তন ঘটানোর পর থেকে আরও বিধ্বংসী হয়ে উঠেছেন তাঁরা। প্রতিপক্ষ বোলারের রাতের ঘুম কেড়ে নিচ্ছেন। শনিবারই যেমন অ্যাডিলেডে ট্রিপল সেঞ্চুরি করে দিন-রাতের টেস্টের সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন ওয়ার্নার। পিছনে ফেলে দিলেন আজহার আলিকে। যাঁর সংগ্রহ ৪৫৬ রান। সেই সঙ্গে চলতি বছর বিরাট কোহলিকে টপকে টেস্টে সবচেয়ে বেশি রান প্রাপকও হয়ে গেলেন ৩৩ বছরের বাঁ-হাতি অজি ব্যাটসম্যান। ৪১৮ বলে ৩৩৫ রানে অপরাজিত রইলেন ওয়ার্নার। এটাই টেস্টে তাঁর সর্বোচ্চ রান। এর আগে ২০১৫ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৫৩ রান করেছিলেন তিনি।

[আরও পড়ুন: ডেভিস কাপে বিপর্যস্ত দাঁত-নখহীন পাকিস্তান, প্রথম দিন ২-০ এগিয়ে ভারত]

এখানেই শেষ নয়, প্রথম ব্যাটসম্যান হিসেবে অ্যাডিলেড ওভারে ট্রিপল সেঞ্চুরির রেকর্ড গড়লেন ওয়ার্নার। ১৯৩২-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই মাঠে সর্বোচ্চ ২৯৯ (অপরাজিত) করেছিলেন স্যর ডন ব্র্যাডম্যান। ম্যাচের প্রথম দিনই ১৬৬ রান করেন ওয়ার্নার। গোলাপি বলের টেস্টে যা কোনও ব্যাটসম্যানের একদিনের সর্বোচ্চ রান। পাক তারকা আজহার আলি এর আগে একদিনে ১৫৬ রান করেছিলেন।

ওয়ার্নারের মতোই একাধিক রেকর্ডের মালিক হলেন স্মিথও। দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টেস্টে সাত হাজার রান ঝুলিতে ভরলেন প্রাক্তন অজি অধিনায়ক। আর ভেঙে দিলেন ৭৩ বছর পুরনো রেকর্ড। প্রাক্তন ইংলিশ তারকা ওয়ালি হ্যামন্ড ১৩১টি ইনিংস খেলে এই মাইলস্টোন ছুঁয়েছিলেন। স্মিথ তা করে ফেললেন ১২৬টি ইনিংস খেলেই। এর পাশাপাশি ১৯৪৬ সালে ব্র্যাডম্যানের রেকর্ডকে টপকে একাদশতম ব্যাটসম্যান হিসেবে সাত হাজার রানের মালিক হলেন স্মিথ।

[আরও পড়ুন: কুস্তিগিরদের কলঙ্কিত করেছেন পরিচালক, নেটদুনিয়ায় ক্ষোভ উগরে দিলেন যোগেশ্বর]

The post ট্রিপল সেঞ্চুরি করে ব্র্যাডম্যানকে টপকালেন ওয়ার্নার, ৭৩ বছরের রেকর্ড ভাঙলেন স্মিথ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement