shono
Advertisement

দার্জিলিংয়ের ধোত্রে জঙ্গলে ব্ল্যাক লেপার্ডের দেহ উদ্ধার, এলাকা দখল নিয়ে লড়াইয়ের জেরেই মৃত্যু, অনুমান বনদপ্তরের

ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।
Posted: 07:13 PM Jul 10, 2022Updated: 07:13 PM Jul 10, 2022

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: দার্জিলিং এর ধোত্রে জঙ্গলে এলাকা দখলের লড়াই হয় দুই ব্ল্যাক লেপার্ডের। আর তাতেই প্রাণ হারাল একটি চিতা। রাস্তাতেই রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় ওই লেপার্ডকে। স্থানীয় বাসিন্দারাই খবর দেয় বন দপ্তরকে। পরে বনদপ্তরের কর্মীরা গিয়ে মৃতদেহ উদ্ধার করে তা ময়নাতদন্তের জন্য পাঠায়।

Advertisement

দার্জিলিঙে লকডাউনের সময়েও ব্ল্যাক লেপার্ড দেখা গিয়েছিল। পাহাড়ের জঙ্গলে বেশ কয়েকটি এই লেপার্ড রয়েছে। সংখ্যা হয়ত আগের থেকে বেড়েছে তাই এলাকা দখলের লড়াই শুরু হয়েছে বলে প্রাথমিক ধারণা বনদপ্তরের। কারণ ব্ল্যাক লেপার্ডের সারা শরীরে আঘাতের চিহ্ন দেখা গিয়েছে। প্রাথমিকভাবে স্থানীয়দের ধারণা ছিল গুলির ক্ষত। কিন্তু পরে বনদপ্তরের কর্মীরাই দেখে জানান, দুই বন্যপ্রাণীর লড়াইয়ে গুরুতর জখম হয়ে ব্ল্যাক লেপার্ডটির মৃত্যু হয়েছে। তবে মৃতদেহটি ময়নাতদন্ত করা হচ্ছে।

[আরও পড়ুন: চারদিন নিখোঁজ থাকার পর বাড়ির অদূরেই মিলল শিশুর ক্ষতবিক্ষত দেহ, শোরগোল অন্ডালে]

এপ্রসঙ্গে দার্জিলিং বন্যপ্রাণ শাখার বনকর্তা পঙ্কজ এস বলেন, “এটা কমন ব্ল্যাক লেপার্ড। পাহাড়ে সবসময়ই দেখা যায়। প্রাথমিকভাবে মনে হলো দুই বন্য জন্তুর জঙ্গল দখলের লড়াই হয়েছে। তাতেই প্রাণ হারিয়েছে লেপার্ডটি। রাস্তাতেই রক্তাক্ত অবস্থায় পড়েছিল। ধোত্রের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। তার শরীরে জখমের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত করার পর আসল কারণ জানা যাবে।” এদিকে এই ঘটনার পর ধোত্রে এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। আরও কোনও লেপার্ড জখম রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সফরের ঠিক আগেই শান্তা ছেত্রীর পদ ছাড়া নিয়ে জল্পনা! কী বললেন নেত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement