shono
Advertisement

Breaking News

সরকারি হাসপাতালে নেই শববাহী গাড়ি, বৃদ্ধার দেহ সাইকেলে চাপিয়ে ফিরলেন গ্রামবাসীরা

দ্রুত দেহ নিয়ে যেতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ, অভিযোগ গ্রামবাসীদের।
Posted: 04:38 PM Jun 17, 2023Updated: 04:38 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি পরিষেবা গরিবের জন্য। যদিও ঘুরে ফিরে একই ঘটনার সাক্ষী হয় দেশ। ফের অ্যাম্বুলেন্সের অভাবে হাসপাতালে মৃত বৃদ্ধার দেহ সাইকেলে চাপিয়ে গ্রামে ফিরলেন গ্রামবাসীরা। আত্মীয় পরিজনহীন বৃদ্ধাকে গ্রামের লোকেরাই হাসপাতালে ভরতি করেছিলেন। পয়সার অভাবে শববাহী গাড়ির ব্যবস্থা করা যায়নি। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষও উদ্যোগ নেয়নি বলে অভিযোগ। মৃতদেহ সাইকেলে চাপিয়ে গ্রামে ফেরার ছবি ভাইরাল হতেই দানা বাধে বিতর্ক।

Advertisement

মৃত বৃদ্ধার নাম রুক্মিণী সাহু। তিনি ওড়িশার (Odisha) শোনপুরের মেঘলা গ্রামের বাসিন্দা। বৃদ্ধার নিজের কেউ নেই। সম্প্রতি প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়লে তাঁকে শোনপুর জেলা হাসপাতালে ভরতি করেন গ্রামবাসীরা। শুক্রবার সেখানেই মৃত্যু হয় তাঁর। অভিযোগ, দেহ গ্রামে ফেরানোর বিষয়ে কোনওরকম সাহায্য করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। পাওয়া যায়নি অ্যাম্বুলেন্স কিংবা শববাহী গাড়ি। উলটে দ্রুত দেহ নিয়ে যাওয়ার জন্য চাপ দেয় কর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে সাইকেলে চাপিয়ে বৃদ্ধার দেহ গ্রামে ফেরানো হয়। সৎকার করা হয়।

[আরও পড়ুন: বিরোধী ঐক্যে ফাটল ধরাচ্ছেন সাভারকর! পাটনার বৈঠকের আগে কংগ্রেসকে নিশানা উদ্ধবের]

হাসপাতালের এক চিকিৎসকের বক্তব্য, যাঁরা বৃদ্ধাকে হাসপাতালে এনেছিলেন, তাঁদেরই দেহ ফিরিয়ে নিয়ে যেতে বলা হয়। দেহ সাইকেলে নিয়ে যাওয়ার কথা বলা হয়নি। তবে ওই চিকিৎসক স্বীকার করেছেন, হাসপাতালে শববাহী গাড়ির ব্যবস্থা নেই। এদিকে যে ব্যক্তি বৃদ্ধার দেহ সাইকেলে চাপিয়ে গ্রামে ফেরেছেন, সেই শান্তনু গুরু অভিযোগ করেন, দ্রুত দেহ নিয়ে যেতে বলে হাসপাতালের লোকেরা। এমনকী হুমকি দেন, দেরি করলে পুলিশ ডাকবেন। উপায় ছিল না। বাধ্য হয়ে দেহ সাইকেলে তুলে নিয়ে নেন তিনি।গোটা ঘটনায় মুখ পুড়েছে স্থানীয় প্রশাসনের। 

[আরও পড়ুন: নতুন করে হিংসা ছড়াল মণিপুরে, পুলিশের অস্ত্রাগার ভাঙচুর বিক্ষোভকারীদের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement