shono
Advertisement

NEET’তে বাংলার মেয়ের জয়জয়কার, মহিষাদলের দেবাঙ্কিতার সাফল্যে উচ্ছ্বসিত পরিবার

সর্বভারতীয় পরীক্ষায় নজরকাড়া সাফল্য পেলেন এই তরুণী।
Posted: 08:12 PM Sep 08, 2022Updated: 08:12 PM Sep 08, 2022

চঞ্চল প্রধান,হলদিয়া: ন‍্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স (NEET) পরীক্ষায় বাংলার উজ্জ্বল প্রতিভার স্বাক্ষর রাখলেন মহিষাদলের দেবাঙ্কিতা বেরা। সারা বাংলার কৃতীদের মধ‍্যে দেবাঙ্কিতা তৃতীয় স্থান দখল করেছেন। সর্বভারতীয় মূল‍্যায়ণে ২২তম স্থানে রয়েছেন তিনি।

Advertisement

উল্লেখ্য, গতকাল, ৭ সেপ্টেম্বর সর্বভারতীয় এনইইটি’র ফল প্রকাশিত হয়েছে।
স্বাভাবিক ভাবেই দেবাঙ্কিতার এই ফলাফলে আপ্লুত তাঁর স্কুলের শিক্ষক-শিক্ষিকা থেকে পরিবার, আত্মীয় পরিজন ও বন্ধুবান্ধবরা। পরীক্ষায় ৭২০ নম্বরের মধ্যে দেবাঙ্কিতার প্রাপ্ত নম্বর ৭০৫। দেবাঙ্কিতা পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত মহিষাদল গয়েশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়ে পড়াশোনা করতেন। ২০২০ সালে মাধ্যমিকে তিনি একাদশ স্থান অধিকার করেছিলেন। পরে মহিষাদল রাজ হাই স্কুলে উচ্চ মাধ‍্যমিকে পড়াশোনা করেন।

[আরও পড়ুন: সেনার বৈঠকে গলল বরফ, গোগরা হটস্প্রিং থেকে সেনা সরানোর সিদ্ধান্ত ভারত ও চিনের]

২০২২ সালে উচ্চমাধ্যমিক পাশ করে খড়গপুরের একটি প্রতিষ্ঠানে সর্বভারতীয় এই প্রবেশিকা পরীক্ষার প্রশিক্ষণ নেন তিনি। তাঁর বাবা ও মা দু’জনেই শিক্ষকতা করেন । বাবা চংরা চক জগদীশ স্মৃতি বিদ্যাপীঠের গণিত বিষয়ের শিক্ষক এবং মা মামুদপুর গোবিন্দ শিক্ষা নিকেতনের বাংলা বিষয়ের শিক্ষক । ছোট থেকেই মেধাবি ছাত্রী হিসেবে সকলের নজর কাড়েন দেবাঙ্কিতা। তাঁর এই সাফল্যের পেছনে বাবা ও মায়ের অবদান অনস্বীকার্য বলেই জানাচ্ছেন তিনি। তাঁর কথায়,”রীতিমতো পরিশ্রম করেছি । তার ফলে এমন সাফল‍্য পাওয়া সম্ভব হয়েছে। আগামী দিনে আরও ভাল কিছু করতে চাই।”

প্রসঙ্গত, ২০২২ সালের এনইইটি ইউজি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ১৭ জুলাই। মোট ১৮ লক্ষ ৭২ হাজার প্রার্থী প্রবেশিকা পরীক্ষার জন্য আবেদন করেছিলেন। ৯৫ শতাংশ প্রার্থী পরীক্ষা দিতে এসেছিলেন। অবশেষে সোমবার আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হল পরীক্ষার ফলাফল।

[আরও পড়ুন: শৌচালয় পরিষ্কার করছে পড়ুয়ারা, ভাইরাল উত্তরপ্রদেশের স্কুলের ভিডিও, কাঠগড়ায় প্রধান শিক্ষক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement