shono
Advertisement

বিশ্বকাপের আগে চোট আরও এক পেসারের, চিন্তার ভাঁজ রোহিতদের কপালে

বিশ্বকাপে বুমরাহর বদলে রাখা হোক মহম্মদ শামিকে, চাইছেন রবি শাস্ত্রী।
Posted: 10:27 AM Oct 08, 2022Updated: 02:38 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই জোড়া ধাক্কা খেয়ে গিয়েছে রোহিত শর্মার ভারত। চোটের কারণে বিশ্বকাপের বাইরে চলে গিয়েছেন জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং রবীন্দ্র জাদেজা। বিশ্বকাপ শুরুর মাত্র সপ্তাহ দু’য়েক আগে ফের চোট নিয়ে চিন্তা ভারতীয় শিবিরে। এবার চোট পেয়ে অনিশ্চিত হয়ে গেলেন পেসার দীপক চাহার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ’তে খেলতে নামার আগে প্র‌্যাকটিসে নাকি পা মচকে যায় চাহারের। সেকারণেই প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম ম্যাচে দেখা যায়নি চাহারকে (Deepak Chahar)। দীপক বিশ্বকাপের দলে না থাকলেও রয়েছেন স্ট্যান্ড-বাইদের তালিকায়। বুমরাহর পরিবর্ত হিসাবে দলে ঢোকার লড়াইয়েও রয়েছেন তিনি।

Advertisement

যদিও বিসিসিআই (BCCI) সূত্রের খবর, চাহারের চোট ততটা গুরুতর নয়। কয়েকদিন বিশ্রাম পেলে সুস্থ হয়ে যাবেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রাখা হয়েছে তাঁকে। তবে এই চোটের ফলে সম্ভবত সিরিজের বাকি দুই ম্যাচেও খেলতে দেখা যাবে না চাহারকে। আসলে তিনি সদ্যই চোট সারিয়ে দলে ফিরেছেন। বিশ্বকাপের (T-20 World Cup) আগে ফের চোট পাওয়ায় টিম ম্যানেজমেন্ট দক্ষিণ আফ্রিকা সিরিজে সম্ভবত তাঁকে নিয়ে আর ঝুঁকি নেবে না। চাহারের চোট যদি বেড়ে যায় সেক্ষেত্রে প্রয়োজন পড়লেও বিশ্বকাপে পাওয়া যাবে না তাঁকে। যা টিম ইন্ডিয়ার জন্য চিন্তার কারণ হতে পারে। সেসব ভেবেই দক্ষিণ আফ্রিকা সিরিজের বাকি দুই ম্যাচের জন্য চাহারের বদলে ওয়াশিংটন সুন্দরকে ডেকে নেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: প্রেমিকার মায়ের সঙ্গেও সম্পর্ক ছিল অয়নের, হরিদেবপুরে যুবক খুনে চাঞ্চল্যকর তথ্য]

যদিও বোর্ড সূত্রের খবর, বিশ্বকাপের দলে বুমরাহর পরিবর্ত হওয়ার লড়াইয়ে চাহারের থেকে এগিয়ে রয়েছেন মহম্মদ শামিই (Mohammad Shami)। কারণ বোর্ড কর্তারা মনে করছেন, প্রতিভার নিরিখে বুমরাহর ধারেকাছে যদি কেউ এসে থাকেন, তাহলে তিনি শামিই। যদিও তিনি এখনও এনসিএ (NCA) থেকে ফিট সার্টিফিকেট পাননি। ফিট প্রমাণিত হলে আগামী সপ্তাহেই দলে যোগ দিতে পারেন শামি। এদিকে বিশ্বকাপের আগে দুই বাঁ-হাতি পেসার মুকেশ চৌধুরী আর চেতন সাকারিয়াকে নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়া হয়েছে বলে খবর বোর্ড সূত্রে।

[আরও পড়ুন: মোষের পর এবার গরুর ধাক্কা! ফের ‘ক্ষতিগ্রস্ত’ বন্দে ভারত এক্সপ্রেস]

আগামী ২৩ অক্টোবর পাকিস্তান যুদ্ধ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। কিন্তু সেই ম্যাচে বুমরাহ এবং জাদেজাকে ছাড়াই নামতে হবে টিমকে। দুই প্রতিষ্ঠিত তারকার না থাকাটা ভারতের জন্য বড় ধাক্কা বলেই মনে করছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তবে, তাঁর মতে এটা অন্যদের জন্য তারকা হয়ে ওঠার সুযোগ। তার আগে শাস্ত্রী (Ravi Shastri) বলেছেন, “বুমরাহ, জাদেজার না থাকা সত্যি ভারতীয় টিমের কাছে বড় ধাক্কা। কিন্তু ওদের না থাকা যে নতুন চ্যাম্পিয়নের জন্ম দেবে না, সেটাও বা কে বলতে পারে? বুমরাহর চোটটা খুব দুর্ভাগ্যজনক। এখন এত ক্রিকেট খেলা হয়। চোট-আঘাত লাগাটাও খুব স্বাভাবিক। কিন্তু একজনের চোট আর একজনের জন্য সম্ভাবনার দরজা খুলে দিতে পারে। চোট পেলে তো কিছু করার নেই।” শাস্ত্রীও বলছেন, বুমরাহ যখন নেই তখন শামির মতো অভিজ্ঞ কাউকে ভাবা উচিত। তা সে যতই তিনি সাম্প্রতিক অতীতে ম্যাচ খেলার মধ্যে না থাকুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement