shono
Advertisement

সিগন্যালে দাঁড়িয়ে হর্ন বাজালে কী হয়? কেবিসি’র ধাঁচে প্রশ্ন করে নেটদুনিয়ায় ভাইরাল অটোচালক

চালকের মানসিকতায় মুগ্ধ নেটিজেনরা।
Posted: 08:08 PM Jul 15, 2022Updated: 08:31 PM Jul 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে থাকতে প্রাণ হাঁপিয়ে ওঠে। গাড়ির ভিড়ে বেহাল দশা, তার সঙ্গে যোগ হয় কান ফাটানো আওয়াজ। লাল সিগন্যালে গাড়ি দাঁড়িয়ে থাকলেও অযথাই হর্ন বাজাতে থাকেন বেশ কিছু চালক। আমজনতা ছাড়াও এহেন সমস্যায় জেরবার হন গাড়ির চালকরা। তাই অভিনব উপায়ে অহেতুক হর্ন বাজানোর প্রতিবাদ জানিয়েছেন দিল্লির (Delhi) এক অটোচালক। বিখ্যাত টিভি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র অনুকরণে একটি পোস্টার তিনি লাগিয়েছেন অটোর পিছনে।

Advertisement

কী লেখা আছে সেই পোস্টারে? প্রথমে চালকদের উদ্দেশে একটি প্রশ্ন করা হয়েছে। তারপর সেই প্রশ্নের জবাব হিসাবে চারটি অপশন দেওয়া হয়েছে। ঠিক যেভাবে কেবিসির (KBC) হটসিটে বসে থাকা প্রতিযোগীদের দিকে প্রশ্ন ছুঁড়ে দেন সঞ্চালক অমিতাভ বচ্চন। কী প্রশ্ন করা হয়েছে ওই পোস্টারে? “ট্রাফিকমে হর্ন বাজানে সে ক্য়ায়া হোতা হ্যায়? অর্থাৎ ট্রাফিক জ্যামে আটকে থাকার সময়ে হর্ন বাজালে কী লাভ হয়?

[আরও পড়ুন:বাইক কি]নতে বস্তায় ১ ও ২ টাকার কয়েন নিয়ে শোরুমে বিড়ি ব্যবসায়ী! গুনতে হিমশিম কর্মীরা]

জবাব বেছে নিতে চারটি অপশন দেওয়া হয়েছে। প্রথম অপশন, তাড়াতাড়ি সিগন্যাল সবুজ হয়ে যায়। দ্বিতীয়ত, রাস্তা চওড়া হয়ে যায়। তিন নম্বর, গাড়ি উড়তে শুরু করে। আর শেষ অপশন, উপরোক্ত চারটির কোনওটাই হয় না। এই অটোর ছবি ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

নেটিজেনরাও পিছিয়ে থাকেন কেন? তাঁরাও এই ছবি দেখে মজার কমেন্ট করেছেন। একজন লিখেছেন, “লিফটের জন্য অপেক্ষা করার সময়ও একই রকম ব্যবহার করেন কিছু মানুষ। বারবার লিফটের বোতাম টিপলে তাড়াতাড়ি লিফট চলে আসে।” অটোচালকের চিন্তার প্রশংসা করে একজন নেটিজেন লিখেছেন, “অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় কত সহজে বুঝিয়ে দিয়েছেন। অসাধারণ মানসিকতা।” তবে এই পোস্টার দেখেও কি সচেতন হবেন গাড়ির চালকরা? সেই প্রশ্নের জবাব অজানা।

[আরও পড়ুন: মাত্র দু’মিনিটে শেষ এক বোতল মদ, বাজি ধরে মর্মান্তিক পরিণতি যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার